Elephant Death: ফুটফুটে এক হাতির শাবকের মৃত্যু, ধুপ জ্বালিয়ে প্রণাম করলেন গ্রামবাসী

Elephant Death: এই পরিস্থিতে মঙ্গলবার সকালে একটি বাচ্চা হাতির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা বিষয়টি বন দফতরকে জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বন দফতরের আধিকারিক ও কর্মীরা। তবে বন দফতর জানিয়েছে, ওই হাতির মৃত্যু কেন হয়েছে তা জানতে পারা যায়নি।

Elephant Death: ফুটফুটে এক হাতির শাবকের মৃত্যু, ধুপ জ্বালিয়ে প্রণাম করলেন গ্রামবাসী
মৃত্যু হাতির শাবকেরImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2024 | 2:59 PM

নয়াগ্রাম: জঙ্গলের ধারে পড়ে রয়েছে শাবক হাতি। সকালবেলা কাজে বেরিয়ে হাতির শাবকটিকে মৃত অবস্থান দেখেন স্থানীয় বাসিন্দারা। তৈরি হয় গুঞ্জন। স্থানীয় বাসিন্দারা একে অপরকে ডেকে আনেন। কিন্তু কীভাবে ওই হাতিটির মৃত্যু হল জানতে পারা যায়নি।

জানা গিয়েছে,ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের বামন্দা গ্রাম সংলগ্ন জারাডিহির জঙ্গলের ধারে একটি হাতির শাবকটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা। হাতির দল নয়াগ্রাম ব্লক জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে। নয়াগ্রামে হাতির হামলায় প্রাণ হানির ঘটনা ঘটছে। সেইসঙ্গে হাতির দল ঘরবাড়ি ও ফসলের ক্ষতি করছে।

এই পরিস্থিতে মঙ্গলবার সকালে একটি বাচ্চা হাতির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা বিষয়টি বন দফতরকে জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বন দফতরের আধিকারিক ও কর্মীরা। তবে বন দফতর জানিয়েছে, ওই হাতির মৃত্যু কেন হয়েছে তা জানতে পারা যায়নি। ইতিমধ্যেই হাতিটির ময়নাতদন্ত করা হবে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর জানা যাবে সঠিক কারণ কী।

বস্তুত, জঙ্গলমহল জুড়ে হাতির হামলায় যেমন মানুষের মৃত্যুর ঘটনা ঘটছে, তেমনি হাতির দল ঘরবাড়ি ও ফসলের ক্ষতি করছে। কিন্তু এই জেলায় হাতিকে দেবতা জ্ঞানে পুজো করেন জঙ্গলমহলের মানুষজন। তাই মহিলা হাতিটির মৃত্যুর ঘটনায় এলাকার বাসিন্দারা হতাশ হয়ে পড়েন। ঘটনাস্থলে গিয়ে ধুপ জ্বালিয়ে ফুল দিয়ে হাতির শাবকে প্রণাম করেন এলাকার বাসিন্দারা।