‘বাংলার সংস্কৃতি তো আপনার ভাইপোই ডুবিয়ে দিচ্ছে’, কুকথা নিয়ে মমতাকে খোঁচা নাড্ডার

"আরে বাংলার সংস্কৃতি তো আপনার ভাইপোই ডুবিয়ে দিচ্ছে। কার সঙ্গে কীভাবে কথা বলা উচিত সেই শিষ্টাচারের অভাব রয়েছে ওর।"

'বাংলার সংস্কৃতি তো আপনার ভাইপোই ডুবিয়ে দিচ্ছে', কুকথা নিয়ে মমতাকে খোঁচা নাড্ডার
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 5:43 PM

ঝাড়গ্রাম: “দেশে যদি কেউ কাজ করে থাকেন তবে তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করেছেন। যদি কোনও সরকার কাজ করে থাকে তবে সেটা এনডিএ সরকার করেছে। আর যদি কেউ সেই কাজে বাধা দিয়ে থাকে তবে তিনি হলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।” ঝাড়গ্রামের লালগড়ে ‘পরিবর্তন যাত্রা’ কর্মসূচি শুরু করার আগে তৃণমূল সুপ্রিমোর উদ্দেশে এভাবেই কটাক্ষ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)।

লোকসভা ভোটে বিধানসভা আসনের নিরিখে জঙ্গলমহলের বড় এলাকায় এগিয়ে ছিল বিজেপি। বিধানসবা নির্বাচনেও সেই অ্যাডভান্টেজ বাঁচিয়ে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী নাড্ডা মেরুকরণের আশ্রয় নেন। আনলক পর্বে রাম মন্দির ভিত্তিপ্রস্তর স্থাপনের দিনের কথা উল্লেখ করে নাড্ডা বলেন, “ওই দিন এখানে কার্ফু জারি করলেও পাঁচ দিন আগে মহরম উপলক্ষে ছাড় দেওয়া হয়েছিল।” বাংলায় দুর্গা পুজো হোক বা স্বরস্বতী পুজো, কোনওটাই পালন করার অনুমতি রাজ্যে নেই বলেই এ দিনের মঞ্চ থেকে দাবি করেছেন নাড্ডা। এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের তোষণের রাজনীতির উদাহরণ বলে অভিযোগ বিজেপি সভাপতির।

এদিন নাড্ডার নিশানাতে ছিলেন ‘ভাইপো’-ও। সভায় বক্তব্য রাখার সময় শুভেন্দু অধিকারীর দিকে আঙুল করে নাড্ডা বলেন, “ওঁনার পূজনীয় বাবার ক্ষেত্রে ভাইপো নিন্দনীয় ভাষা ব্যবহার করেছে। উনি (পড়ুন মমতা) বলেন বাংলার সংস্কৃতি রক্ষা হচ্ছে না। আরে বাংলার সংস্কৃতি তো আপনার ভাইপোই ডুবিয়ে দিচ্ছে। কার সঙ্গে কীভাবে কথা বলা উচিত সেই শিষ্টাচারের অভাব রয়েছে ওর।” এরপর নাড্ডার হুঙ্কার দিদি, “আপনার সংস্কৃতি বিদায় নেবে। বাংলায় পদ্মফুল ফুটবে।”

আরও পড়ুন: তৃণমূল বাদে অন্যকে ভোট মানেই বিজেপির দিকে, বহরমপুরে মমতার সাফ বার্তা

আমফান ত্রাণে দুর্নীতির অভিযোগ তুলে জেপি নাড্ডা আরও বলেন, “মমতাজি, আপনি দুর্নীতিগ্রস্তদের রক্ষা করতে চান।” শুভেন্দুর উদাহরণ টেনে তাঁকে বলতে শোনা যায়, “উনি বুঝে গিয়েছেন এখানে মা বেঁচে থাকবে না, মাটিও রক্ষা পাবে না, মানুষের উন্নয়নের জন্য কোনও কাজও হচ্ছে না।” মে মাসে বিজেপি সরকার গঠন করেই রাজ্যে আয়ুষ্মান ভারত চালু করবে বলেও দাবি করেন নাড্ডা। যার দ্বারা ৪ কোটি ৬৬ লক্ষ মানুষ বছরে পাঁচ লক্ষ টাকার স্বাস্থ্যবীমার সুবিধা পাবেন।

আরও পড়ুন: মাকে বিপদে রেখে যারা বিট্রে করে পালিয়ে যায়, তারা কুসন্তান: ‘অভিমানী’ মমতা