Kalbaishakhi: শনির কালবৈশাখী প্রাণ কাড়ল ২ জনের, ব্যাহত মেট্রো, বিমান পরিষেবা

Storm: ঝড়ের জেরে গাছ পড়ে মৃত্যু হয়েছে ২ কিশোরের। বাঁকুড়া শহরেই গাছ পড়ে গুরুতর আহত হয়েছেন এক ব্যক্তি। ঝড়ের যেতে গাছ পড়ে যাওয়ায় যান চলাচলে বিঘ্ন ঘটেছে।

Kalbaishakhi: শনির কালবৈশাখী প্রাণ কাড়ল ২ জনের, ব্যাহত মেট্রো, বিমান পরিষেবা
কালবৈশাখীর জেরে ভেঙে পড়েছে গাছ
TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

May 21, 2022 | 7:03 PM

কলকাতা: শনিবার বিকালে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় আছড়ে পড়ল কালবৈশাখী ঝড়। বিকাল হতেই কলকাতার আকাশ ঢেকে যায় কালোমেঘে। প্রবল বেগে হাওয়া বইতে শুরু করে। কিছুক্ষণের মধ্যেই শুরু হয় বৃষ্টি। এই ঝড়-বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন জায়গায় ভেঙে পড়েছে গাছ। কলেজ স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউর মতো বেশ কয়েকটি রাস্তায় জল জমে। সাদার্ন অ্যাভিনিউয়ে ভেঙে পড়েছে গাছ। কলকাতার পাশাপাশি মেদিনীপুর, বাঁকুড়া, হাওড়া, হুগলি, বর্ধমানে তাণ্ডব চালিয়েছে কালবৈশাখী। ঝড়ের জেরে গাছ পড়ে মৃত্যু হয়েছে ২ কিশোরের। বাঁকুড়া শহরেই গাছ পড়ে গুরুতর আহত হয়েছেন এক ব্যক্তি। ঝড়ের যেতে গাছ পড়ে যাওয়ায় যান চলাচলে বিঘ্ন ঘটেছে।

গাছ পড়ে মৃত্যু

শনিবার বিকালে বর্ধমানে বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে হয় ঝড়। সে সময় বর্ধমান শহরের ৫ নম্বর ওয়ার্ডের হরেরডঙা এলাকার একটি বন্ধ থাকা চায়ের দোকানে তিন জন কিশোর ক্যারাম খেলছিল। ঝড়ের সময় একটি গাছ ভেঙে পড়ে চায়ের দোকানের উপর। যার জেরে সেখ আলিসান (১৪) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। আহত দুই কিশোরকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেই চিকিৎসা চলছে তাঁদের। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন বর্ধমানের বিধায়ক খোকন দাস ও প্রশাসনের আধিকারিকরা। কালবৈশাখীর ঝড়ে আম কুড়োতে গিয়ে গাছ পরে মৃত্যু হল এক যুবকের।মৃতের নাম সুনীল নাথ(৩২)।শ্রীরামপুর ঘোড়ামারা পশ্চিমপাড়া মল্লিকপাড়া এলাকার বাসিন্দা যুবক।ঝড়ের মধ্যে আম কুড়াতে যায়।নারকেল গাছ ভেঙে পরে তাঁর উপর। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় শ্রীরামপুর থানার পুলিশ।

শনিবারের ঝড়ে গাছ ভেঙে পড়ে বেহালা ও বাঁকুড়ায় আহত হয়েছেন ২ জন। ঝড়ের সময় গাছ ভেঙে পড়ে বাঁকুড়া শহরের সারদাপল্লী এলাকায়। গাছ ভেঙে পড়ে সেখানে আহত হয়েছেন এক ব্যক্তি। তাঁকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। অন্য দিকে বেহালা রায়বাহাদুর রোডে রাস্তার উপরে রিক্সার মধ্যে ভেঙে পড়ে একটি বড় কৃষ্ণচূড়া গাছ। গাছ ভেঙে পড়লেও অল্পের জন্য প্রাণে বাঁচেন রিক্সাচালক। ঘটনাস্থলে পৌঁছেছে বেহালা থানার পুলিশ। ঝড়ে গাছ ভেঙে পড়েছে সল্টলেক দত্তাবাদের আনন্দপুরে। যার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে তিনটি বাড়ি।  এক জন আহতও হয়েছেন। চিকিৎসার জন্য তাঁকে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেন্ট্রাল অ্যাভিনিউতে বিজেপি-র সদর দফতরের কাছ গাছ ভেঙে পড়েছে। হেদুয়ার কাছে ভাঙে বিদ্যুতের খুঁটি।

pole

কালবৈশাখীর জেরে হেদুয়ায় ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটি। নিজস্ব চিত্র।

যান চলাচলে বিঘ্ন

এই খবরটিও পড়ুন

ঝড়ের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তে ভেঙে পড়েছে গাছ। যার জেরে যান চলাচলে বিঘ্ন ঘটে বিভিন্ন এলাকায়। বিদ্যুতের তার ছিঁড়ে বিপত্তি ঘটেছে ট্রেন চলাচলেও। ঝড়-বৃষ্টির জেরে ব্যাহত হয় মেট্রো রেল পরিষেবাও। নেতাজি এবং মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশনের মাঝে আপ লাইনে একটি গাছ ভেঙে পড়ে। এর জেরে কবি সুভাষ থেকে আপ ও ডাউন ২ লাইনেই ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ভেঙে পড়া গাছ সরানোর পর এখন মেট্রো চলাচল স্বাভাবিক হয়েছে। হাওড়া ডিভিশনের শেওড়াফুলি স্টেশনে ওভারহেড তার থেকে বিদ্যুতের ফুলকি পড়ে আগুন ধরে যায়। এর জেরে তারকেশ্বর এক নম্বর লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আপ দত্তপুকুর লোকাল হৃদয়পুর স্টেশনে ঢোকার পর প্যান্টোগ্রাফের সঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এর জেরে আপ লাইনে পরপর ট্রেন দাঁড়িয়ে গিয়েছিল। রেল দফতরের কর্মীদের চেষ্টায় ট্রেন চলাচল এখন স্বাভাবিক হয়েছে। গাছ ভেঙে পড়ে বাঁকুড়া-ঝাড়গ্রাম রাজ্য সড়কেও যান চলাচল বন্ধ ছিল। ঝড়ের সময় বিমান চলাচলও বন্ধ ছিল বলে জানা গিয়েছে বিমানবন্দর সূত্রে। প্রায় দেড় ঘণ্টা সম্পূর্ণ বিমান পরিষেবা ব্যাহত ছিল কলকাতা বিমানবন্দরে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla