Anit Thapa: গোর্খাল্যান্ডের দাবি বিজেপির নয়, গোর্খাদের: অনিত থাপা

Anit Thapa: অনিত থাপা বললেন, "কেন্দ্রশাসিত অঞ্চল কে দেবে? যদি তাঁরা করে তো ভাল। কিন্তু আমাদের দাবি গোর্খাল্যান্ড। গোর্খাল্যান্ডের দাবি বিজেপির নয়, গোর্খাদের।"

Anit Thapa: গোর্খাল্যান্ডের দাবি বিজেপির নয়, গোর্খাদের: অনিত থাপা
অনিত থাপা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 9:45 PM

দার্জিলিং: দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয়ে এবার থেকে রেগুলার ক্লাস শুরু হবে। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ওমপ্রকাশ মিশ্র রেগুলার ক্লাসের সূচনা করেন। সেখানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন গৌড় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শান্তি ছেত্রী। জিটিএ প্রধান অনিত থাপা সহ অন্যান্যরাও। সম্প্রতি উত্তরবঙ্গকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করা নিয়ে যে গুঞ্জন ছড়িয়েছে, তা নিয়ে এবার মুখ খুললেন অনিত থাপা (Anit Thapa)। বললেন, “কেন্দ্রশাসিত অঞ্চল কে দেবে? যদি তাঁরা করে তো ভাল। কিন্তু আমাদের দাবি গোর্খাল্যান্ড। গোর্খাল্যান্ডের দাবি বিজেপির নয়, গোর্খাদের। বিজেপি দাবির জায়গায় নেই, বিজেপি দাবি পূরণের জায়গায় রয়েছে। এটা বলা ঠিক নয় যে বিজেপি দাবি করছে।”

উল্লেখ্য, গত শুক্রবারই স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে দেখা করেছিলেন গ্রেটার সুপ্রিমো অনন্ত মহারাজ। সাক্ষাৎ শেষে বেরিয়ে অনন্ত মহারাজ উত্তরবঙ্গকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রসঙ্গ উসকে দিয়ে দাবি করেছিলেন, “কেন্দ্রশাসিত অঞ্চল নিয়ে তো নতুন করে বলার কিছুই নেই। নতুন করে আলোচনারও তো কিছু নেই। আমার তো বিশ্বাস খুব তাড়াতাড়িই হচ্ছে।” আর এই নিয়েই জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। যদিও নিশীথ প্রামাণিককে এই বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি উত্তর এড়িয়ে যান। বলেন, ‘নেক্সট কোয়েশ্চেন’।

প্রসঙ্গত, এদিন অনিত থাপাকে প্রশ্ন করা হয়েছিল, দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয়ের রেগুলার ক্লাস শুরুতে দেরি হওয়ার জন্য রাজ্যের ভূমিকা রয়েছে কি না। যদিও জবাবে রাজ্য সরকারকে দোষ দিতে চাইছেন না জিটিএ প্রধান। তিনি বলেন, “রাজ্য সরকারকে দোষ দিয়ে এতদিন পাহাড়ের কোনও লাভ হয়নি। আমরা যা পাচ্ছি, তা গ্রহণ করছি এবং তা প্রণয়ন করছি।”