GNLF Leader Murder: পাহাড়ে ‘খুন’ জিএনএলএফ নেতা, খাদে ধাক্কা মেরে ফেলে দেওয়ার অভিযোগ

GNLF Leader Murder: রোশন লামা তাঁর স্ত্রী ও মেয়েকে নিয়ে নিজের গাড়িতে করে কালিম্পং থেকে মনসঙে নিজের বাড়িতে ফিরছিলেন। সেই সময়েই রাত সাড়ে আটটা নাগাদ বারমেক দেওয়ারিতে একটি বাইকের সঙ্গে সামান্য ধাক্কা লাগে তাঁর গাড়়ির। আর সেই দুর্ঘটনার পরই রোশন লামার সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে শেরিং শেরপা নামে ওই বাইক আরোহী।

GNLF Leader Murder: পাহাড়ে 'খুন' জিএনএলএফ নেতা, খাদে ধাক্কা মেরে ফেলে দেওয়ার অভিযোগ
রোশন লামা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2023 | 12:04 PM

কালিম্পং: পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুতি চলছে পাহাড়েও। আর এরই মধ্যে জিএনএলএফ নেতাকে (GNLF) খুনের অভিযোগ উঠল পাহাড়ে। জিএনএলএফ নেতা রোশন লামাকে (Roshan Lama Murder) পাহাড়ি রাস্তার ধারে খাদে ধাক্কা মেরে ফেলে খুনের অভিযোগ। ঘটনাটি ঘটেছে সোমবার রাত সাড়ে আটটা নাগাদ। জানা যাচ্ছে, রোশন লামা তাঁর স্ত্রী ও মেয়েকে নিয়ে নিজের গাড়িতে করে কালিম্পং থেকে মনসঙে নিজের বাড়িতে ফিরছিলেন। সেই সময়েই রাত সাড়ে আটটা নাগাদ বারমেক দেওয়ারিতে একটি বাইকের সঙ্গে সামান্য ধাক্কা লাগে তাঁর গাড়়ির। আর সেই দুর্ঘটনার পরই রোশন লামার সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে শেরিং শেরপা নামে ওই বাইক আরোহী। কিছুক্ষণের মধ্যেই কথা কাটাকাটি থেকে তা হাতাহাতির রূপ নেয়।

অভিযোগ সেই হাতাহাতির সময়ে রোশন লামাকে ধাক্কা মেরে রাস্তা থেকে খাদে ফেলে দেয় অভিযুক্ত যুবক। ঘটনার পর পরিবারের লোকেরা তাঁকে উদ্ধার করে কালিম্পং জেলা হাসপাতালে নিয়ে যান কিন্তু ততক্ষণে অনেকটা দেরি হয়ে গিয়েছিল। হাসপাতালের চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার প্রেক্ষিতে রোশন লামার ভাই ভূষণ লামা পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে লাভা থানার পুলিশ। ওই যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৭৯, ৩৩৭ এবং ৩০২ ধারায় মামলা কেস করা হয়েছে।

এদিকে রোশন লামাকে ধাক্কা মারার পর থেকেই এলাকা থেকে পলাতক ছিল অভিযুক্ত যুবক। ১৬ মাইল এলাকার বাসিন্দা ওই শেরিং শেরপার খোঁজে গতকাল রাতে এবং আজ সকালে দফায় দফায় অভিযান চালিয়েছে অভিযুক্ত ওই যুবকের খোঁজে। শেষ পর্যন্ত ওই অভিযুক্ত যুবককে আটক করেছে লাভা থানার পুলিশ। অভিযুক্ত যুবককে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। কীভাবে এই ঘটনা ঘটল, ওই যুবক ইচ্ছাকৃতভাবে এই কাণ্ড ঘটিয়েছে কি না, সেই সব প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছেন লাভা থানার পুলিশকর্মীরা।