Malda Airport: কোচবিবারের পর এবার মালদা, কলকাতা থেকে শুরু হচ্ছে বিমান পরিষেবা, ভাড়া কত জেনে নিন

Malda Airport: সূত্রের খবর, এই রুটে বিমান পরিষেবা চালু হলে যাত্রী পিছু ভাড়া হতে পারে তিন থেকে সাড়ে তিন হাজার টাকার আশেপাশে। পৌঁছাতে সময় লাগবে ১ ঘণ্টার কাছাকাছি।

Malda Airport: কোচবিবারের পর এবার মালদা, কলকাতা থেকে শুরু হচ্ছে বিমান পরিষেবা, ভাড়া কত জেনে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2023 | 11:57 PM

কলকাতা: চলতি বছরের শুরুতেই কোচবিহার বিমানবন্দরে (Coochbehar Airport) আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল শুরু হয়। এবার এই কোচবিহারের পর উত্তরবঙ্গের আরও একটি জেলায় পথচলা শুরু হচ্ছে বিমান পরিষেবার। এবার মালদা (Malda) থেকেও হবে বিমান চলাচল। শীঘ্রই মালদা বিমানবন্দর থেকে কলকাতা পর্যন্ত ছোট্ট রুটে ৯ আসনের ছোট বিমানের পরিষেবা শুরু হতে পারে। সূত্রের খবর এমনটাই। ইতিমধ্যেই এই ধরনের বিমান পরিষেবার জন্য আগ্রহও দেখিয়েছে একটি সংস্থা। 

ওই সংস্থার কর্মীরা সম্প্রতি মালদাতেও এসেছিলেন বলে খবর। মালদা বিমানবন্দরের সামগ্রিক অবস্থা, পরিকাঠামো সবটাই খতিয়ে দেখেন। তারপর থেকেই মালদা-কলকাতা রুটে বিমান পরিষেবা শুরুর বিষয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হবে রাজ্য পরিবহণ ও অসামরিক বিমান পরিবহণ দফতরের কর্তাদের সঙ্গে বৈঠকেই। এই বৈঠকও শীঘ্রই বসতে পারে বলে জানা যাচ্ছে। 

সূত্রের খবর, এই রুটে বিমান পরিষেবা চালু হলে যাত্রী পিছু ভাড়া হতে পারে তিন থেকে সাড়ে তিন হাজার টাকার আশেপাশে। পৌঁছাতে সময় লাগবে ১ ঘণ্টার কাছাকাছি। তবে সূত্রের খবর, মালদা এয়ারপোর্টের রানওয়ে সংক্রান্ত কিছু সমস্যা রয়েছে। বড় বিমান ওঠানামার জন্য রানওয়ের যে দৈর্ঘ্য হওয়া দরকার তা এখানে নেই। তাই এই সমস্যা কীভাবে মেটানো যায় তা নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে জেলা প্রশাসন। কথা বলা হচ্ছে উচ্চতর কর্তৃপক্ষের সঙ্গে। অন্যদিকে কোচবিহারে বিমান পরিষেবা দিচ্ছে আহমেদাবাদের উড়ান সংস্থা ‘ইন্ডিয়া ওয়ান’। এখানে কোচবিহার থেকে কলকাতা ও জামশেদপুর হয়ে ভুবনেশ্বর পর্যন্ত চলছে বিমান।