Fake Notes: প্যাকেটে ভরা ৫০০ টাকার জাল নোট, বিএসএফ-কে দেখেই পালাল পাচারকারীরা

Fake Notes: ঘন গাছপালার ভিতর দিয়ে পালানোর চেষ্টা করছিল ওই পাচারকারীরা। জওয়ানরা এগোতেই তারা টাকার বান্ডিল ফেলে পালিয়ে যায়।

Fake Notes: প্যাকেটে ভরা ৫০০ টাকার জাল নোট, বিএসএফ-কে দেখেই পালাল পাচারকারীরা
জাল নোট উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 1:49 AM

কলকাতা: ফের সীমান্ত থেকে উদ্ধার হল জাল নোট। চলতি বছরের শুরুতে দু’বার ২০০০ টাকার জাল নোট ধরা পড়েছিল মালদহের কালিয়াচক সীমান্তে। কিন্তু এবার উল্লেখযোগ্যভাবে ধরা পড়ল ৫০০ টাকার জাল নোট। সব মিলিয়ে প্রায় ১ লক্ষ টাকার জাল নোটের বান্ডিল উদ্ধার হয়েছে। বিএসএফ সূত্রের খবর, বাংলাদেশ থেকে ভারতের দিকে ঢুকছিল ওই জাল নোট। সীমান্তে থাকা জওয়ানরা অনুপ্রবেশকারীদের ধাওয়া করতেই সেই নোট রেখে বাংলাদেশের দিকে পালিয়ে যায় অভিযুক্তরা।

গত রবিবার ওই নোট উদ্ধার করা হয়েছে সীমান্তের নওয়াদা আউটপোস্টের কাছ থেকে। জানা গিয়েছে ওই দিন রাত ৮ টা ২০ মিনিট সন্দেহজনক ব্যক্তিদের চলাফেরা করতে দেখে বিএসএফ জওয়ানরা। সঙ্গে সঙ্গে তাদের থামিয়ে দেয়। অভিযোগ, ঘন গাছপালার ভিতর দিয়ে পালানোর চেষ্টা করছিল ওই পাচারকারীরা। জওয়ানরা এগোতেই তারা টাকার বান্ডিল ফেলে পালিয়ে যায়। তল্লাশি চালাতেই জঙ্গলের ভিতর থেকে উদ্ধার হয় টাকার প্যাকেট। খুলতেই বেরিয়ে আসে একের পর এক জাল নোট।

ঘটনার পরই ওই জাল নোট পুলিশের হাতে তুলে দেওয়া হয়। বিএসএফের তরফ থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, কোনও অবস্থাতেই পাচার হতে দেবে না বিএসএফ। পাচার রুখতে সবরকমের ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও দাবি বিএসএফের।