Corruption: ‘তৃণমূল করি, তাই ২০ হাজার টাকা লাগবে,’ এবার কংগ্রেস নেতার বিরুদ্ধে কাটমানির অভিযোগ ঘাসফুল কর্মীর!

Cut Money: "তৃণমূল করি তাই আরও ২০ হাজার টাকা লাগবে। না হলে ঘরের তালিকা থেকে নাম বাদ দিয়ে দেওয়া হবে। অথচ তালিকায় থাকা অনেকে সম্পূর্ণ টাকা পেয়ে গিয়েছে। তাদের ঘরও হয়ে গিয়েছে।''

Corruption: 'তৃণমূল করি, তাই ২০ হাজার টাকা লাগবে,' এবার কংগ্রেস নেতার বিরুদ্ধে কাটমানির অভিযোগ ঘাসফুল কর্মীর!
কংগ্রেস নেতার বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তৃণমূল কর্মীর। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 12:11 PM

মালদহ: বন্যা ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগে শুক্রবার এক তৃণমূল নেতা (TMC Leader) গণরোষে পড়েছিল।  এবার আবাস যোজনায় কাটমানি (Cut Money) নেওয়ার অভিযোগ মালদহে (Maldah)। ঘটনাস্থলও সেই হরিশচন্দ্রপুর। এবার কংগ্রেস (Congress) নেতার বিরুদ্ধে বিডিও (BDO)-র কাছে অভিযোগ জানালেন স্থানীয়রা। অভিযোগ পেয়ে ওই নেতার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল প্রশাসন।

অভিযুক্ত কংগ্রেস নেতার নাম তহিদুর রহমান। মালদহের হরিশচন্দ্রপুরের ১ নম্বর ব্লক এলাকার একমাত্র কংগ্রেস পরিচালিত ভিঙ্গোল গ্রাম পঞ্চায়েত সদস্যা মাসুদা বিবির স্বামী এই তহিদুর। এতদিন এলাকার তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত গুলি সরকারি প্রকল্পে কাটমানি নেওয়ার অভিযোগে বিদ্ধ ছিল। এখন এলাকার একমাত্র কংগ্রেসী পঞ্চায়েতের বিরুদ্ধেও একই অভিযোগ উঠল।

ভিঙ্গল গ্রাম পঞ্চায়েত হরিশচন্দ্রপুর ১ নম্বর ব্লকের একমাত্র কংগ্রেসী গ্রাম পঞ্চায়েত বলে পরিচিত। এই গ্রাম পঞ্চায়েতের ৭ নম্বর সংসদের কোলা গ্রামের পঞ্চায়েত সদস্যা মাসুদা খাতুনের স্বামী তহিদুর রহমানের বিরুদ্ধে স্থানীয় তৃণমূল কর্মীর কাছ থেকে আবাস যোজনার ঘর দেওয়ার জন্য ইতিমধ্যে ৫ হাজার টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। আরও ২০ হাজার টাকা না দিলে আবাস যোজনার তালিকা থেকে তাঁর নাম বাদ দিয়ে দেওয়া হবে বলে হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ। যদিও এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

এলাকার বাসিন্দা অভিযোগকারিণী জনৈক আজিজা জানান এক বছর আগে এলাকার পঞ্চায়েত সদস্যা মাসুদা খাতুনের স্বামী তহিদুর রহমান আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে ৫ হাজার টাকা নিয়েছেন। তালিকায় তাঁর নাম-ও এসেছিল। এখন কংগ্রেস নেতা তহিদুর রহমান বলছেন, “তৃণমূল করি তাই আরও ২০ হাজার টাকা লাগবে। না হলে ঘরের তালিকা থেকে নাম বাদ দিয়ে দেওয়া হবে। অথচ তালিকায় থাকা অনেকে সম্পূর্ণ টাকা পেয়ে গিয়েছে। তাদের ঘরও হয়ে গিয়েছে।”

যদিও তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত সদস্যার স্বামী তহিদুর রহমান। তিনি জানান এলাকার একমাত্র কংগ্রেস পরিচালিত গ্রাম পঞ্চায়েত ভিঙ্গলে সরকারের সমস্ত প্রকল্পের কাজ করা হয়ে থাকে। তৃণমূল এখানে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে অপবাদ ছড়ানোর চেষ্টা করছে বলে দাবি করেন তিনি। তিনি আরও বলেন, “এর আগেও গ্রাম পঞ্চায়েত ভেঙে দেওয়ার চেষ্টা করেছিল, আমাদের চারজন সদস্যকে অপহরণ করে অনাস্থা আনার প্রচেষ্টায়। কিন্তু সফল হয়নি। এর আগে আমি অনেকগুলো আবাস যোজনার ঘর দিয়েছি এলাকায় কারও কাছ থেকে কোনও টাকা পয়সা নেওয়া হয়নি। সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ।”

ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের কংগ্রেসের প্রধান বিমান বিহারী বসাক জানান এই গ্রাম পঞ্চায়েত দীর্ঘদিন ধরে কংগ্রেস পরিচালিত। তৃণমূল এখানে সুযোগ না পেয়ে এখন বিভিন্ন ভাবে মিথ্যা অভিযোগ আনছে। হরিশচন্দ্রপুর ১ নম্বর ব্লকের বিডিও অনির্বাণ বসুর কথায়, “অভিযোগ পেয়েছি, অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে।”

আরও পড়ুন: Maldah TMC: বন্যার ত্রাণের টাকা ‘আত্মসাৎ’, গণধোলাইয়ের শিকার তৃণমূল নেতা