Crime: সমকামিত্বের জেরেই খুন, হনুমান-হত্যাকাণ্ডে ধৃতদের যাবজ্জীবনের ঘোষণা

Hanuman Roy Murder Case: বৃহস্পতিবার, রেলকর্মীর হত্যাকাণ্ডের মামলায় ধৃত মহম্মদ মোবারক ও  জাকিরের সাজা ঘোষণা হয়। এডিজে ফার্স্ট কোর্টের বিচারপতি মৌ চট্টোপাধ্যায় দুই যুবকের সশ্রম কারাদণ্ড-সহ যাবজ্জীবন সাজা ঘোষণা করেন

Crime: সমকামিত্বের জেরেই খুন, হনুমান-হত্যাকাণ্ডে ধৃতদের যাবজ্জীবনের ঘোষণা
মালদা জেলা আদালত, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 7:01 PM

মালদা:  সমকামিত্বের জেরেই খুন (Murder)। রেলকর্মী হনুমান রায় খুনের ঘটনায়  ২ ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ঘোষণা মালদা জেলা অ্যাডিশনাল ফার্স্ট কোর্টের। বৃহস্পতিবার অ্যাডিশনাল ফার্স্ট কোর্টের বিচারক মৌ চট্টোপাধ্যায় এই সাজা ঘোষণা করেন।  গত বছর দশমীর রাতে নিজের কোয়ার্টারেই খুন হন হনুমান।  তদন্তে নেমে ২জনকে গ্রেফতার করে পুলিশ। উঠে আসে সমকামিতার তত্ত্বও। সমকামিতার জেরেই খুন হন হনুমান এমনটাই মনে করেন তদন্তকারীরা।

বৃহস্পতিবার, রেলকর্মীর হত্যাকাণ্ডের মামলায় ধৃত মহম্মদ মোবারক ও  জাকিরের সাজা ঘোষণা হয়। এডিজে ফার্স্ট কোর্টের বিচারপতি মৌ চট্টোপাধ্যায় দুই যুবকের সশ্রম কারাদণ্ড-সহ যাবজ্জীবন সাজা ঘোষণা করেন। পাশাপাশি,  ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও দু’বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত।

মৃত হনুমান রায়ের আইনজীবী বিভাস চট্টোপাধ্যায় বলেন, “করোনাকালে এত অল্প সময়ের মধ্যে এই রায় একটি দৃষ্টান্ত।” যদিও এই রায়ে খুশি নন সাজাপ্রাপ্ত আসামীদের পরিবার এবং তাঁদের আইনজীবী সুদীপ্ত গঙ্গোপাধ্যায়। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টে আপিল করা হবে বলে জানিয়েছেন আইনজীবী সুদীপ্ত গঙ্গোপাধ্যায়।

ইংরেজবাজার ও মালদা পুলিশ সূত্রে খবর, রেলকর্মী হনুমান রায়-মৃত্যু মামলায়, প্রথম থেকেই তদন্তকারীরা নিশ্চিত ছিলেন গোটাটাই পরিকল্পনামাফিক খুনের ঘটনা। খুনের (Murder) তদন্তে নেমে পুরাতন মালদার বাসিন্দা মহম্মদ মোবারক ও জাকিরকে গ্রেফতার করে পুলিশ। উঠে আসে সমকামিতার গল্প। তদন্তকারীরা জানতে পারেন মহম্মদ মোবারকের সঙ্গে সম্পর্ক ছিল হনুমান রায়ের। দুজনের ব্যক্তিগত মুহূর্তের ভিডিয়ো ভাইরাল করে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছিল হনুমানকে। মোবাইলের সূত্র ধরে তদন্ত শুরু করে পুলিশ। ১০ মাস ধরে ১৭ জন সাক্ষীর বয়ান নেওয়া হয়। একাধিক শুনানির ভিত্তিতে এই দুই যুবককে দোষী সাব্যস্ত করা হয়।

উল্লেখ্য, গত বছর দশমীর রাতেই নিজের কোয়ার্টারে খুন হন হনুমান। তাঁর নগ্ন, রক্তাক্ত দেহটি ঝুলন্ত অবস্থায় কোয়ার্টারের রুম থেকে পাওয়া যায়। খুন হওয়ার ঠিক চারদিন পরেই অবসর নেওয়ার কথা ছিল হনুমানের। তার আগেই খুন হন তিনি। রেলকর্মীর এ হেন মৃত্যুতে চাঞ্চল্য ছড়িয়েছিল মালদায়। অবশেষে, এক বছরের মাথায় এইভাবে ধৃতদের সাজা ঘোষণা কার্যত নজিরবিহীন বলেই মনে করছে সংশ্লিষ্ট  মহল।

আরও পড়ুন: WB Bypoll 2021: পুজো শেষেই রাজ্যে আরও উপনির্বাচন, মনোনয়নপত্র জমা খড়দহের তৃণমূল প্রার্থী শোভনদেবের

আরও পড়ুন: Crime: গভীর রাতে জুয়ার ঠেক, আচমকা রাউন্ডের পর রাউন্ড গুলিবর্ষণ!

আরও পড়ুন: Crime: ‘দিনের পর দিন আমার সঙ্গে…’ সোশ্যাল মিডিয়ায় নিজেরই ভিডিয়ো দেখে থানায় নালিশ যুবতীর!