Higher Secondary Examination 2023 : টুকলি ধরতেই টেবিল তুলে মারমুখী পরীক্ষার্থীরা, গার্ডকে ধাক্কা, মারধর প্রধান শিক্ষককে

Higher Secondary Examination 2023 : রথবাড়ি হাইস্কুলে উচ্চমাধ্যমিকের সিট পড়েছিল বাঙ্গিটোলা হাইস্কুলের। অভিযোগ, সেখানেই পরীক্ষার সময় নকল করছিল জনা কয়েক পরীক্ষার্থী।

Higher Secondary Examination 2023 : টুকলি ধরতেই টেবিল তুলে মারমুখী পরীক্ষার্থীরা, গার্ডকে ধাক্কা, মারধর প্রধান শিক্ষককে
মারধরের অভিযোগ প্রধান শিক্ষককে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 8:38 PM

মালদা : ‘কেন এত কড়া গার্ড? প্রশ্নের উত্তর ভুলে যাচ্ছি’, একদিন আগেই এই অভিযোগ তুলে বিক্ষোভে সামিল হতে দেখা গিয়েছিল মুর্শিদাবাদের (Murshidabad) রানিনগরের সেখপাড়ার জিডি কলেজে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের। অভিযোগ, ভাঙচুরও চালানো হয় স্কুলে। এবার টুকলি করতে বাধা দেওয়ায় আক্রান্ত প্রধান শিক্ষক। এক মহিলা শিক্ষিকাকে ধাক্কা দেওয়ার অভিযোগ সামনে এসেছে। স্কুলে চলল ভাঙচুর। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে মালদার (Malda) মোথাবাড়ি থানার অন্তর্গত রথবাড়ি হাইস্কুলে। 

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। রথবাড়ি হাইস্কুলে উচ্চমাধ্যমিকের সিট পড়েছিল বাঙ্গিটোলা হাইস্কুলের। অভিযোগ, সেখানেই পরীক্ষার সময় নকল করছিল জনা কয়েক পরীক্ষার্থী। শিক্ষকরা বাধা দিতে গেলে তাঁদের উপর চড়াও হওয়ার অভিযোগ উঠেছে কয়েকজন পড়ুয়ার বিরুদ্ধে। মারধর করা হয়েছে প্রধান শিক্ষককেও। মোথাবাড়ি থানায় দায়ের হয়েছে অভিযোগ।

স্কুলের প্রধান শিক্ষক সমণ্বয় সরকার বলেন, “পরীক্ষা হলে তখন প্রায় ১ ঘণ্টার বেশি পরীক্ষা চলেছে। তখনই কিছু ছেলে টুকলি করতে শুরু করে। ওদেরকে ধরা হয়। একজন তো মোবাইল নিয়ে এসেছিল। তাকেও ধরা হয়। এক ছাত্রের পকেটে অনেক টুকলির কাগজ ছিল। সেগুলি দিয়ে দিতে বলা হয়। তখনই ও চিৎকার শুরু করে। বলে আমি আর পরীক্ষা দেব না। এই বলে অ্যাডমিট, উত্তরপত্র নিয়ে বাইরে বেরোনোর চেষ্টা করে। আমি ওকে থামানোর চেষ্টা করি। তখন পিছন থেকে আরও কিছু ছেলে উঠে বলতে থাকে আমরাও পরীক্ষা দেব না। কাগজপত্র ছু়ড়ে ফেলে দেয়। টেবিল-চেয়ার তুলে মারতে উদ্যোত হয়। আমার গায়েও হাত দেয়। এক শিক্ষিকাকেও ধাক্কা দেওয়া হয়। এখন পরের পরীক্ষাগুলি কীভাবে নেওয়া হবে সেটা ভেবে চিন্তায় আছি।”