Malda Murder: বাড়িতেই ‘সাইবার ল্যাব’ বানানোর পরিকল্পনা আসিফের, যোগ অস্ত্র পাচারেও! অনুমান পুলিশের

পাশাপাশি, নিজের বাড়িতে আসিফের সাইবার ল্যাব বানানোর পরিকল্পনাটিও বাতিল করতে পারছেন না তদন্তকারীরা। বাড়ির লাগোয়া যে গোডাউন রয়েছে তাতে তল্লাশি করে তদন্তকারীরা শুধু সুড়ঙ্গের খোঁজ পেয়েছেন এমনটা নয়, গোডাউন জুড়ে পাওয়া গিয়েছে ছোট বড় খুপরি।

Malda Murder: বাড়িতেই 'সাইবার ল্যাব' বানানোর পরিকল্পনা আসিফের, যোগ অস্ত্র পাচারেও! অনুমান পুলিশের
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 8:04 PM

মালদা: কালিয়াচক-কাণ্ডে ক্রমেই বাড়ছে জট। তদন্তে নেমে রীতিমতো হকচকিয়ে গিয়েছেন গোয়েন্দারা। ১৮ বছরের আসিফ মহম্মদকে নিজের মা-বাবা-বোন-ঠাকুমাকে খুন করে বাড়িতেই পুঁতে রাখার অভিযোগে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি, অস্ত্র মজুত রাখার অভিযোগে আসিফের দুই বন্ধু সাবির আলি ও মহফুজ খানকেও গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে আসিফের দাদা আরিফকেও।

তদন্তকারীরা জানিয়েছেন, আসিফ তাঁর দুই বন্ধু সাবির ও মহফুজের কাছে কালো স্কুল ব্যাগ গচ্ছিত রাখে। দুটি স্কুল ব্য়াগই তালাবন্ধ ছিল। দুটি ব্যাগে কী ছিল তা জানায়নি আসিফ। পরে তদন্তে ওই ব্যাগ দুটি বাজেয়াপ্ত করে পুলিশ। উদ্ধার হয় ৫টি সেভেন এমএম পিস্তল ও দশটি ম্য়াগাজিন এবং ৮৪ রাউন্ড গুলি। প্রশ্ন উঠছে কেন অস্ত্র মজুত করত আসিফ? কেনই বা তা বন্ধুদের কাছে রাখতে দিয়েছিল সে?

গোয়েন্দাদের অনুমান, নিজের উপর থেকে সন্দেহ এড়াতেই বন্ধুদের বেছে নিয়েছিল আসিফ। কিন্তু, সাবির ও মহফুজ কেন ব্য়াগ দুটি নিজেদের কাছে রাখতে অনীহা প্রকাশ করেনি তা  নিয়েও উঠছে প্রশ্ন। তদন্তকারীদের অনুমান, সাবির ও মহফুজও আসিফের সঙ্গে এই অস্ত্র মজুতের কাজে যুক্ত থাকতে পারে। শুধু তাই নয়, কালিয়াচকের ষোলমাইলের খুব কাছেই সুলতানগঞ্জ। অন্যদিকে, বৈষ্ণবনগর। পেরিয়ে গেলেই ভারত-বাংলাদেশ সীমান্ত। ফলে অস্ত্রপাচার করার উপযুক্ত জায়গা বলেই মনে করছেন তদন্তকারীরা।

পাশাপাশি, নিজের বাড়িতে আসিফের সাইবার ল্যাব বানানোর পরিকল্পনাটিও বাতিল করতে পারছেন না তদন্তকারীরা। বাড়ির লাগোয়া যে গোডাউন রয়েছে তাতে তল্লাশি করে তদন্তকারীরা শুধু সুড়ঙ্গের খোঁজ পেয়েছেন এমনটা নয়, গোডাউন জুড়ে পাওয়া গিয়েছে ছোট বড় খুপরি। কেন সেই খুপরি গুলি  তৈরি করা হয়েছিল, তা নিয়ে সন্দিহান গোয়েন্দারা।  বাড়ির নকশাটি লক্ষ্য করলে দেখা যাবে বাড়ির বাইরে আসিফ যে গোডাউনটি তৈরি করে তার উচ্চতা প্রায় ৭০ ফুট। কেবল সাইবার ল্যাবের জন্যই কি এত বড় গুদাম তৈরি হচ্ছিল? উঠছে প্রশ্ন। যদিও তদন্তকারীরা জানিয়েছেন, খুনের ঘটনা এবং অস্ত্র উদ্ধারের ঘটনা দুটি আলাদা। তবে, এই ঘটনায় একটি বিশাল একটি বেআইনি চক্র কাজ করছে বলেই জানিয়েছেন গোয়েন্দারা। আসিফকে ১২ দিনের এবং সাবির ও মহফুজকে ৪ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: Malda Murder: নিছক ভাইয়ের হুমকিতেই চার মাস মুখ বন্ধ? কম রহস্যময় নয় আসিফের দাদা আরিফের গতিবিধি