Municipal Elections 2022: ‘গোঁজ প্রার্থী হয়ে দাঁড়ালে লিফলেট বিলি করে ভোট ময়দান থেকে সরুন’

Independent Candidate: বুধবার, একটি বেসরকারি হোটেলে দলের জেলা কোর কমিটি ও দুই পুরসভার প্রার্থীদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হযন ফিরহাদ।

Municipal Elections 2022: 'গোঁজ প্রার্থী হয়ে দাঁড়ালে লিফলেট বিলি করে ভোট ময়দান থেকে সরুন'
ফিরহাদের মন্তব্য, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 11:04 AM

মালদা: তৃণমূল কংগ্রেসের সদস্য হয়েও যাঁরা পুর ভোটে গোঁজ প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন, আগামী পাঁচ দিনের মধ্যে তাদের লিফলেট বিলি করে ভোটের ময়দান থেকে সরে দাঁড়াতে হবে। নয়ত সেই সকল সদস্যদের দল থেকে বহিষ্কার করা হবে। মালদায় ভোট প্রচারে এসে এমনই হুঁশিয়ারি দিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা জেলার তৃণমূল পর্যবেক্ষক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। স্পষ্ট জানালেন, প্রার্থী নিয়ে ক্ষোভ থাকলে বৃহত্তর স্বার্থেই তা মিটিয়ে ফেলা উচিত। কিন্তু, তার প্রভাব যেন নির্বাচনে গিয়ে না পড়ে। পাশাপাশি, মালদা জেলা পরিষদের সভাধিপতি নির্বাচনে তৃণমূল প্রার্থীকে যাতে দলের সবাই সমর্থন করেন সেই নির্দেশ দেন ফিরহাদ।

বুধবার, একটি বেসরকারি হোটেলে দলের জেলা কোর কমিটি ও দুই পুরসভার প্রার্থীদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হযন ফিরহাদ। সেখানেই ফিরহাদ বলেন, “নির্বাচন যাতে শান্তিপূর্ণ ও সুষ্ঠু হয় সে ব্যাপারে নজর রাখতে বলেছি দলকে। আমি জানি না, কারা এখানে গোঁজ প্রার্থী হয়ে দাঁড়িয়েছে। তাঁদের উদ্দেশ্যে বলতে চাই, কেউ ভোটে দাঁড়াতেই পারেন। কিন্তু তৃণমূল করেন, শুধু টিকিট পাননি বলে নির্দল হয়ে দাঁড়িয়ে গিয়েছেন, দয়া করে মনোনয়ন প্রত্যাহার করে নিন।’’ একটু থেমে তাঁর আরও সংযোজন, ‘‘এখন মনোনয়ন প্রত্যাহারের সময় নেই। তাই তৃণমূল প্রার্থীর সমর্থনে রয়েছেন, এটা জানিয়ে লিফলেট দিন। জানিয়ে দিন, ‘আমাকে ভোট দেবেন না, তৃণমূল প্রার্থীকে দিন।”

পুরভোটে নির্দল-কাঁটা নিয়ে আগেও একাধিকবার হুঁশিয়ারি দিয়েছেন ফিরহাদ। বলেছিলেন, যাঁরা নির্দল প্রার্থী দিচ্ছেন তাঁরা যেন  প্রার্থীপদ প্রত্যাহার করে নেন। প্রায় একই সুর শোনা গিয়েছে মন্ত্রী অরূপ বিশ্বাসের গলায়। তিনিও বলেছেন, ৪৮ ঘণ্টার মধ্যে নির্দলেরা প্রার্থীপদ প্রত্যাহার না করলে দল ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, ১০৮ পুরভোটে তৃণমূল ‘এক ব্যক্তি, এক পদ’ মেনে প্রার্থীতালিকা ঘোষণা করেছে। সাংবাদিক বৈঠকে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দেন টিকিট না পেলে  নির্দল হয়ে দাঁড়ানো যাবে না। বুধবার এ নিয়ে ফিরহাদ বলেন, ‘‘কেউ কাউন্সিলর হবেন, কেউ মেয়র। কিন্তু মনে রাখতে হবে দিনের শেষে কারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক হতে পারলেন।’’

যদিও, বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগনা,  উত্তর দিনাজপুর-সহ একাধিক জেলায়  টিকিট না পেয়ে তৃণমূল কর্মীরা নির্দল হয়ে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। অনেকেরই অভিযোগ তাঁরা শাসক দলের হুমকিও পেয়েছেন। এরইমধ্যে, দলীয় নির্দেশ না মেনে  নির্দল প্রার্থী হওয়ার অভিযোগে পশ্চিম মেদিনীপুর জেলার সাতটি পুরসভার মধ্যে পাঁচ পুরসভার ১৫ জন প্রার্থী-সহ মোট ২০ জনকে বহিষ্কার করেছে তৃণমূল। পাশাপাশি, খড়গপুর শহরের যুব তৃণমূল সভাপতি অসিত পাল এবং ক্ষীরপাই শহর তৃণমূলের সভাপতি মনোজ হালদারকেও অপসৃত করা হয়েছে।

আরও পড়ুন: Bengal BJP: বিধানসভার পর পুরনিগমের নির্বাচনেও কেন পরাজয়? তথ্য-তালাশে বিজেপি