TMC Leader: তৃণমূল নেতাকে সেক্স ভিডিয়ো পাঠিয়ে ব্ল্যাকমেলের অভিযোগ, তল্লাশি চালাতেই পুলিশের হাতে এল ভয়ঙ্কর তথ্য

West Bengal: মালদার হরিশচন্দ্রপুরের পঞ্চায়েত সমিতির ঘটনা। সেখানেই তৃণমূল পঞ্চায়েত সমিতির এক সদস্যকে হেনস্থা করার অভিযোগ উঠেছে।

TMC Leader: তৃণমূল নেতাকে সেক্স ভিডিয়ো পাঠিয়ে ব্ল্যাকমেলের অভিযোগ, তল্লাশি চালাতেই পুলিশের হাতে এল ভয়ঙ্কর তথ্য
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 3:46 PM

মালদা: ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট এসেছিল তৃণমূল নেতার কাছে। সেই মোতাবেক ফ্রেন্ড রিকোয়েস্ট এক্সসেপ্ট করেন তিনি। তারপর যে এমন ঘটনা ঘটবে তা হয়ত ভাবতে পারেননি। অশ্লীল, সেক্স ভিডিয়ো চ্যাটও ছবি দেখিয়ে ব্ল্যাকমেল করার অভিযোগ তৃণমূল নেতাকে। মোটা টাকা দাবিও করা হয় তাঁর কাছ থেকে। নইলে ছবি ভাইরাল করে দেওয়ারও হুমকিও দেওয়া হয়। বর্তমানে পুলিশের দ্বারস্থ ওই তৃণমূল নেতা।

মালদার হরিশচন্দ্রপুরের পঞ্চায়েত সমিতির ঘটনা। সেখানেই তৃণমূল পঞ্চায়েত সমিতির এক সদস্যকে হেনস্থা করার অভিযোগ উঠেছে। প্রথমে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে বন্ধুত্বের প্রস্তাব দেওয়া হয়। পরে ম্যাসেঞ্জারে কথা বলে জেনে নেওয়া হয় মোবাইল নম্বর। অভিযোগ, এরপরই অভিযুক্ত যুবতী যৌনতায় ভরা ভিডিয়ো চ্যাট নিয়ে ব্ল্যাকমেল করতে থাকেন তৃণমূল নেতাকে। তারপরই পুলিশের দ্বারস্থ হন নেতা।

এই ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন। আর কেঁচো খুঁড়তে গিয়ে বেরিয়ে পড়েছে কেউটে। পুলিশ সূত্রে খবর, বিষয়টির তল্লাশি চালাতে গিয়ে পর্দা ফাঁস হয়ে সেক্স র‍্যাকেটের। জানা গিয়েছে, মালদা জেলায় গত কয়েকদিন ধরে সক্রিয় একটি সেক্স র‍্যাকেট। মাত্র কিছুদিনের মধ্যেই শুধুমাত্র মালদার হরিশ্চন্দ্রপুরেই জানা যাচ্ছে ১৫০ জনেরও বেশি এই সেক্স র‍্যাকেটের শিকার। যার মধ্যে ব্যাঙ্ক কর্মচারী, ব্যবসায়ী, সরকারি কর্মচারী, শিক্ষক, ছাত্র ছাত্রী সকলেই আছেন।

হরিশ্চন্দ্রপুরের এক ব্যাঙ্ক ম্যানেজারকে ব্ল্যাকমেল করে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার পরেও আরও টাকার হুমকি আসছে। একইভাবে বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত মানুষদের ব্ল্যাকমেল করা হচ্ছে। এই রকম ঘটনায় এক ছাত্র আত্মহত্যার চেষ্টাও করে হরিশ্চন্দ্রপুরে। কীভাবে চলছে এই সেক্স র‍্যাকেট? এই নিয়ে মাঠে। নেমে পড়েছে পুলিশ। গোয়েন্দারা। বিশেষ করে সাইবার সেল। প্রথমে ভিডিয়ো কল করে সেক্স চ্যাট করা হয়। পরে সেই নগ্ন ছবি দেখিয়ে চলে ব্ল্যাকমেল।

তৃণমূল নেতা বলেন, ‘আমাকে ফোন করে ভিডিয়ো কল করেছে অনেকবার। তিন থেকে চার সেকেন্ডের মধ্যে দেখছি উলঙ্গ ছবি দেখাচ্ছে। আমি ফোন কেটে দিই। আবার কল ধরার পর দেখি একই ছবি দেখাচ্ছে। তিন-চার বার ভিডিয়ো দেখানোর পর অন্য পুরুষের যৌনাঙ্গ দেখিয়ে আমার কাছ থেকে টাকা চাইছে। নইলে বলা হয়েছে ভিডিয়ো ভাইরাল করে দেওয়া হবে। তার পরিচয় আমি জানি না। আমি বুঝি ফ্রড করছে। আমি সাইবার ক্রাইমে অভিযোগ জানিয়েছি। এর আগে আমার বন্ধুদের সঙ্গেও এমন ঘটনা ঘটেছে। ‘

সচেতনতার বার্তা দিয়ে এই বিষয়ে কল্যাণ মুখোপাধ্যায়, ডিআইজি, সিআইডি বলেন, ‘সাইবার ক্রাইমে প্রতিদিন নতুন-নতুন ধারা আসেছে। নতুন-নতুন ভাবে মানুষকে প্রতারণার চেষ্টা করা হচ্ছে। যদি কেউ অপরিচিত নম্বর থেকে ফোন করেছে সেই ভিডিয়ো কল ধরলেই অপরিচিত কোনও পুরুষ বা নারী দাঁড়িয়ে থাকছেন। এবং পুরো জিনিসটা মুহূর্তের মধ্যে স্ক্রিনশট নিয়ে ব্ল্যাকমেল করার হুমকি দিচ্ছে। এক্ষেত্রে অনুরোধ অপরিচিত কোনও নম্বর থেকে হোয়াটস অ্যাপ ভিডিয়ো কল ধরবেন না আপনারা। আগে অডিও কলে কথা বলে জানুন সেই মানুষ আপনার পরিচিত কিনা। তারপরও যদি অপরাধের শিকার হন ১৯৩০ নম্বরে ফোন করুন। সেই ফোন সরাসরি আমাদের কাছে আসবে। আমরা আপনাদের সহযোগীতা করব কী করতে হবে।’