Malda: সন্ধে নামতেই বাইরের পুরুষদের আনাগোনা, ঘুপচি ঘরের আড়ালেই এইসব কারবার!

Malda: এর আগেও একাধিকবার প্রতিবাদ করা হয়েছিল, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। শেষে আজ গ্রামের মধ্যে ওই অবৈধ মদের ঠেক বন্ধের দাবিতে রাস্তায় নামলেন গ্রামের মহিলারা। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মালদার হরিশচন্দ্রপুর থানার অন্তর্গত তিলডাঙি গ্রামে।

Malda: সন্ধে নামতেই বাইরের পুরুষদের আনাগোনা, ঘুপচি ঘরের আড়ালেই এইসব কারবার!
গ্রামের মধ্যে অবৈধ মদের ঠেক চালানোর অভিযোগImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2024 | 4:50 PM

মালদা: বাইরে থেকে দেখে কিচ্ছু বোঝার উপায় নেই। গ্রামের একটি ছোট্ট সাধারণ চায়ের দোকান। কিন্তু এই দোকানের আড়ালেই নাকি চলে বেআইনি মদের ঠেক। সন্ধে ঘনাতেই গ্রামের বাইরে থেকে লোকজন আসে মদের ঠেকে। এর আগেও একাধিকবার প্রতিবাদ করা হয়েছিল, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। শেষে আজ গ্রামের মধ্যে ওই অবৈধ মদের ঠেক বন্ধের দাবিতে রাস্তায় নামলেন গ্রামের মহিলারা। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মালদার হরিশচন্দ্রপুর থানার অন্তর্গত তিলডাঙি গ্রামে। ভালুকাগামী রাজ্য সড়ক প্রায় দু’ঘণ্টা ধরে অবরোধ করে রাখলেন গ্রামের সাধারণ গৃহবধূরা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান হরিশচন্দ্রপুর থানার পুলিশকর্মীরা। মহিলাদের আশ্বস্ত করেন তাঁরা। শেষে পুলিশের আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন মহিলারা। গ্রামের যে প্রৌঢ়ের বিরুদ্ধে বেআইনিভাবে মদের ঠেক চালানোর অভিযোগ তুলেছেন মহিলারা, সেই প্রৌঢ়কে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন ওই প্রৌঢ়। পদ্ম মণ্ডল নামে ওই প্রৌঢ়ের দাবি, ‘আমি মদ বিক্রি করি না। দুই চারটে বোতল নিয়ে আসি, নিজে খাওয়ার জন্য। কিন্তু কে কোথা থেকে নিয়ে এসে খাচ্ছে, সেটা তো আমি বলতে পারি না।’

এদিকে ওই প্রৌঢ়ের দোকানের আশপাশের চত্বরে প্রচুর খালি মদের বোতল পড়ে থাকতে দেখা গিয়েছে। এদিকে গ্রামের মহিলারা অভিযোগ তুলছেন, এইভাবে অবৈধ মদের ঠেক চালানোর জন্য গ্রামের পুরুষরা মদের প্রতি অতিরিক্ত আসক্ত হয়ে পড়ছেন। ওই এলাকা দিকে মহিলা ও শিশুদের চলাচল করাও দিন দিন দূরহ হয়ে উঠছে বলে অভিযোগ গ্রামবাসীদের।