Sagardighi By-election : উপনির্বাচনের ৩ দিন আগে সাগরদিঘি থানার ওসিকে সরাল কমিশন

Sagardighi By-election : প্রসঙ্গত, আগামী ২৭ তারিখ রয়েছে সাগারদিঘি বিধানসভার উপনির্বাচন। তার আগে শুক্রবার দিল্লি থেকে জাতীয় নির্বাচন কমিশন এই নির্দেশ পাঠানোয় তা নিয়ে শোরগোল শুরু হয়েছে প্রশাসনিক মহলেও।

Sagardighi By-election : উপনির্বাচনের ৩ দিন আগে সাগরদিঘি থানার ওসিকে সরাল কমিশন
সাগরদিঘি থানার ওসি অভিজিৎ সরকার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2023 | 10:15 PM

সাগরদিঘি : সাগরদিঘি থানার (Sagardighi police station) ওসি অভিজিৎ সরকারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন (Election Commission)। নির্বাচনের কোনও কাজের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না অভিজিৎ সরকার, জানাল কমিশন। অন্য জেলা থেকে সাগরদিঘিতে নতুন ওসিকে নিয়োগ করার নির্দেশ কমিশনের। এদিকে ভোটের (Sagardighi By-election) ৭২ ঘণ্টা আগে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত জোর শোরগোল শুরু হয়ে গিয়েছে জেলার রাজনৈতিক মহলে। যদিও বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, “শুধু সাগরদিঘী থানার ওসিকে নয় জঙ্গিপুর জেলা পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডেকেও সরানো দরকার।”

প্রসঙ্গত, আগামী ২৭ তারিখ রয়েছে সাগারদিঘি বিধানসভার উপনির্বাচন। তার আগে শুক্রবার দিল্লি থেকে জাতীয় নির্বাচন কমিশন এই নির্দেশ পাঠানোয় তা নিয়ে শোরগোল শুরু হয়েছে প্রশাসনিক মহলেও। কমিশনের নির্দেশ স্পষ্ট বলা হয়েছে ওই শূন‌্যপদে রাজ‌্য প্রশাসনের পাঠানো তালিকা অনুযায়ী জেলার বাইরে থেকে কোনও পুলিশ আধিকারিককে নিয়োগ করতে হবে। একইসঙ্গে নতুন ওসি দায়িত্ব গ্রহণের খবর শুক্রবার রাতেই কমিশনকে জানাতে হবে।

 প্রসঙ্গত,২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাগরদিঘি থেকে জিতেছিলেন সুব্রত সাহা। তৃণমূলের এই প্রার্থী সেখান থেকে জিতে রাজ্যের মন্ত্রীও হয়েছিলেন। সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের টানা তিন বারের বিধায়ক ছিলেন সুব্রত সাহা। ২০১১ সালে তিনিই ছিলেন মুর্শিদাবাদ জেলার এক মাত্র তৃণমূল বিধায়ক। এর পর ২০১৬ এবং ২০২১ সালেও জিতেছিলেন। ২০২২ সালের ২৯ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। তাঁর ফাঁকা আসনেই এবার হতে চলেছে নির্বাচন।