Bomb Recovery: পঞ্চায়েত ভোটের মুখে ফের উদ্ধার প্যাকেটভর্তি সকেট বোমা, আতঙ্ক ছড়াচ্ছে হরিহরপাড়ায়

Murshidabad Bomb Recovery: এদিন সকালে হরিহরপাড়া থানা এলাকার কেবলরামপুর মাঠে একটি প্লাস্টিকের ব্যাগ পড়ে থাকতে দেখা যায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশের কাছে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান হরিহরপাড়া থানার পুলিশকর্মীরা। তাঁরা গিয়ে প্লাস্টিকের ব্যাগ থেকে আটটি সকেট বোমা উদ্ধার করেন।

Bomb Recovery: পঞ্চায়েত ভোটের মুখে ফের উদ্ধার প্যাকেটভর্তি সকেট বোমা, আতঙ্ক ছড়াচ্ছে হরিহরপাড়ায়
বোমা উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 2:25 PM

হরিহরপাড়া: সামনেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayet Election 2023)। ভোটের দিনক্ষণ এখনও ঘোষণা না হলেও রাজ্যজুড়ে ভোটের দামামা বেজে গিয়েছে। চলছে রাজনীতির ঘুঁটি সাজানোর পালা। আর এরই মধ্যে রাজ্যে ফের বোমা উদ্ধার (Bomb Recovery)। মুর্শিদাবাদের (Murshidabad) হরিহরপাড়া থানা এলাকা থেকে উদ্ধার হয়েছে প্রচুর সকেট বোমা। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে স্থানীয় মানুষজনের মনে। জানা যাচ্ছে, এদিন সকালে হরিহরপাড়া থানা এলাকার কেবলরামপুর মাঠে একটি প্লাস্টিকের ব্যাগ পড়ে থাকতে দেখা যায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশের কাছে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান হরিহরপাড়া থানার পুলিশকর্মীরা। তাঁরা গিয়ে প্লাস্টিকের ব্যাগ থেকে আটটি সকেট বোমা উদ্ধার করেন।

বোমাগুলি উদ্ধারের পর তড়িঘড়ি খবর পাঠানো হয় বম্ব স্কোয়াডে। পরে বম্ব স্কোয়াডের সদস্যরা এসে ওই সকেট বোমাগুলি নিষ্ক্রিয় করেন। মুর্শিদাবাদের এই চত্বর থেকে বোমা উদ্ধারের ঘটনা এই প্রথম নয়। কিছুদিন আগে গত ২২ মে এই এলাকারই সারিতলা থেকে পাঁচটি সকেট বোমা উদ্ধার করা হয়েছিল। সেই ঘটনার দেড় সপ্তাহ যেতে না যেতেই ফের বোমা উদ্ধার। বার বার এমন বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্কে রয়েছেন এলাকার বাসিন্দারা। কে বা কারা এই বোমাগুলি মাঠের মধ্যে রেখে গিয়েছিল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। গোটা ঘটনা তদন্ত করে দেখছে হরিহরপাড়া থানার পুলিশ।

এদিকে ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র রাজনৈতিক চাপানউতর তৈরি হয়েছে। এর আগেও বার বার বোমা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে রাজ্যের পুলিশ প্রশাসনের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। পুলিশের তরফেও অবশ্য জেলায় জেলায় নজরদারি বাড়ানো হয়েছে। রাজ্যের একাধিক প্রান্ত থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘটছে। রাজ্যের শাসক দলের থেকেও বার বার আশ্বস্ত করা হয়েছে, আসন্ন পঞ্চায়েত নির্বাচন শান্তিপূর্ণ হবে। কিন্তু বার বার এভাবে ভোটের মুখে বোমা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে আতঙ্কের বাতাবরণ তৈরি হচ্ছে স্থানীয় বাসিন্দাদের মনে।