Adhir Chaudhury: ‘লখিমপুর-কাণ্ড থেকে নজর ঘোরাতেই শাহরুখে কোপ’, স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি অধীরের

Congress: 'টুইটক্করেও' নেমেছেন অধীর। টুইটারে একের পর এক লখিমপুর কাণ্ডের পাশাপাশি মাদক-কাণ্ডে অভিনেতা শাহরুখকে এককোণে করার 'ষড়যন্ত্রের' বিরুদ্ধে মুখ খুলেছেন কংগ্রেস নেতা।

Adhir Chaudhury: 'লখিমপুর-কাণ্ড থেকে নজর ঘোরাতেই শাহরুখে কোপ', স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি অধীরের
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 10:20 AM

মুর্শিদাবাদ: দেশের বর্তমান পরিস্থিতিতে ফের কেন্দ্রকে নিশানা অধীরের। লখিমপুরে কৃষক মৃত্যুকাণ্ডের উল্লেখ করে এ বার সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি করে বসলেন প্রদেশ কংগ্রেস সভাপতি (Adhir Chaudhury)। পাশাপাশি, তাঁর আরও দাবি, লখিমপুর-কাণ্ড থেকে নজর ঘোরাতেই শাহরুখ-পুত্রের মাদককাণ্ড নিয়ে হইচই করা হচ্ছে। টানা প্রায় তিন ঘণ্টা অবস্থান বিক্ষোভে সামিল হন অধীর।

বিক্ষোভে অবস্থানকালীন অধীর কেন্দ্র সরকারকে তোপ দেগে বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী পদত্যাগ করুন। কৃষকদের গাড়ি চাপা দিয়ে মেরে দিলেন মন্ত্রীপুত্র। কিন্তু, সেই ঘটনায় কেন এখনও কাউকে গ্রেফতার করা হল না? তাঁরা বিজেপির মন্ত্রী বলে ছাড়পত্র পেয়ে গিয়েছেন? জাতীয় কংগ্রেস সর্বদা কৃষকদের পাশে ছিল। থাকবে।” তবে এখানেই থামেননি বর্ষীয়ান কংগ্রেস নেতা। আরও একধাপ সুর চড়িয়ে তিনি বলেন, “শাহরুখ খান কখনও বিজেপিকে সমর্থন করেননি। তাই তাঁর ছেলেকে লঘুুুপাপে গুরুদণ্ড দেওয়া হল। লখিমপুর-কাণ্ড থেকে নজর ঘোরাতেই ইচ্ছে করে এই ঘটনাকে এত প্রাধান্য দেওয়া হচ্ছে।”

মাদক মামলায় (Drug Case) শাহরুখ খানের (Shahrukh Khan) ছেলে আরিয়ান খান (Aryan Khan) গ্রেফতারে শনিবারই নয়া মোড় এসেছে। মাদক নিয়ন্ত্রক সংস্থা বা এনসিবি (Narcotics Control Bureau) জেরার মুখে পড়েছেন শাহরুখের গাড়ির চালক রাজেশ মিশ্র। আগেও আরিয়ানের মাদক-কাণ্ডে গ্রেফতার হওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় কড়া সমালোচনা করেছেন অধীর। ফের সেই প্রসঙ্গই এদিন উত্থাপন করেন তিনি। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগও দাবি করেন তিনি।

উল্লেখ্য, গত শনিবার একটি বিলাসবহুল প্রমোদতরীতে রেভ পার্টি করার অভিযোগে গ্রেফতার হয়েছেন শাহরুখ খানের ছেলে আরিয়ান। তার পর প্রতিদিনই একের পর এক তথ্য মিলছে এই ড্রাগ মামলায়। আবার এও জানা গিয়েছে, তদন্তকারীদের ওই ড্রাগ পার্টির খবর দিয়েেছিলেন এক বিজেপি নেতা।  অন্যদিকে, গত রবিবার উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমর মিশ্র ও উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্য্যের। মন্ত্রীদের আসার পথেই বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা।

আচমকাই সেখানে কনভয় থেকে একটি কালো রঙের এসইউভি গাড়ি কৃষকদের ধাক্কা মারে। এর পর সংঘর্ষ শুরু হয়। ঘটনায় ৪ কৃষক সহ মোট ৮ জনের মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তাল হয়ে ওঠে জাতীয় রাজনীতি। অভিযোগ ওঠে গ্রামের চাষীদের গাড়ি চাপা দিয়েছেন মন্ত্রী পুত্র। এদিনই লখিমপুরকাণ্ডে মূল অভিযুক্ত আশিস মিশ্র থানায় হাজিরা দেন।

এই প্রেক্ষিতেই নিজের সোশ্যাল হ্যান্ডেলে কেন্দ্রকে একের পর এক কড়া বাক্যবাণে বিঁধেছেন অধীর। এক ফেসবুক পোস্টে অধীরের কটাক্ষ, ‘আশ্চর্যজনক ভাবে মন্ত্রী মশাইয়ের ছেলের বিরুদ্ধে প্রশাসন শিথিল কেন!’ তিনি আরও লেখেন, “বছর খানেক আগে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করে জেলবন্দি করা হয়েছিল, এবার আরিয়ান খান এর পালা।” (বানান অপরিবর্তিত)। প্রদেশ কংগ্রেস সভাপতি এর পর যোগ করেন, “আমাদের সংবিধানে আছে সকলের প্রতি সমান বিচার, তাহলে মন্ত্রীর ছেলের বেলায় কেন নয়? অন্যদিকে, আরিয়ান খান কে লঘু পাপে গুরু দণ্ড দেওয়া হচ্ছে।”

একইসঙ্গে ‘টুইটক্করেও’ নেমেছেন অধীর। টুইটারে একের পর এক লখিমপুর কাণ্ডের পাশাপাশি মাদক-কাণ্ডে অভিনেতা শাহরুখকে এককোণে করার ‘ষড়যন্ত্রের’ বিরুদ্ধে মুখ খুলেছেন কংগ্রেস নেতা।

উল্লেখ্য, এর আগে শাহরুখ খানের ছেলের মাদক মামলায় গ্রেফতারির ঘটনায় অধীর চৌধুরী বলেছিলেন, এই ঘটনায় কিছুটা হলেও শাহরুখ খানের ভাবমূর্তি কিছুটা হলেও ক্ষুণ্ণ হবে। একইসঙ্গে তিনি এও বলেন, ভারত এখন মাদক কারবার ও পরিবহণের অন্যতম জায়গা হয়ে পড়েছে। তার পর অবশ্য তিনি এও বলেছেন, আরিয়ান কাণ্ড দিয়ে যেন না তাঁর বাবাকে নিশানা না করা হয়। অধীর সেবারও তুলনা টেনেছিলেন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বারবার তদন্তকারীদের জেরায় জড়িয়ে পড়া অভিনেত্রী রিয়া চক্রবর্তীর কথা। আরিয়ান কাণ্ডের সঙ্গে আশিস কাণ্ডের তুলনা করে প্রশাসনের পক্ষপাতিত্বের অভিযোগ করেন অধীর চৌধুরী।

আরও পড়ুন: Durga Puja 2021: ‘পুজোটা রাজনীতির আখড়া নয়’, দমদম পার্কের ‘বিতর্কিত’ থিমে তোপ দিলীপের