Adhir Chowdury: ‘বিজেপি-তৃণমূল দুই পার্টিকে একসঙ্গে তুলে দেব’, তোপ অধীরের

Adhir Chowdury: তৃণমূলকে বিভিন্ন ইস্যুতে নিশানা করার পাশাপাশি, তিনি দাবি করেছেন, বিজেপি দলটি ক্রমশ মানুষের থেকে দূরে চলে যাচ্ছে।

Adhir Chowdury: 'বিজেপি-তৃণমূল দুই পার্টিকে একসঙ্গে তুলে দেব', তোপ অধীরের
অধীর চৌধুরী
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 4:50 PM

মুর্শিদাবাদ: সাগরদিঘির জয়ে এরাজ্যের হারানো মাটি ফিরে পাওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছে কংগ্রেস। মুর্শিদাবাদ জেলায় সম্প্রতি তৃণমূল ছেড়ে বহু কর্মী যোগও দিয়েছেন কংগ্রেসে। এমন পরিস্থিতিতে রাজ্যের শাসক ও প্রধান বিরোধী দলকে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, বিজেপি-তৃণমূল দুই পার্টিকে একসঙ্গে তুলে দেব। তৃণমূলকে বিভিন্ন ইস্যুতে নিশানা করার পাশাপাশি, তিনি দাবি করেছেন, বিজেপি ক্রমশ মানুষের থেকে দূরে চলে যাচ্ছে।

রবিবার বিজেপির কার্যনির্বাহী বৈঠকে দলের অবস্থা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বিজেপি কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, মণ্ডল স্তরে কোনও সংগঠনই নেই রাজ্য বিজেপির। মূল দলের সঙ্গে মোর্চাগুলির কোনও সংযোগ নেই বলেও মন্তব্য করেছেন দিলীপ। খোদ গেরুয়া শিবিরের প্রাক্তন রাজ্য সভাপতির মুখে দলের সম্পর্কে এমন বক্তব্য নিয়ে সোমবার অধীর চৌধুরীকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, খারাপ লেগেছে তাই বলছেন। বিজেপি দলটা ক্রমশ মিডিয়ার মধ্যে সীমাবদ্ধ হয়ে যাচ্ছে। মানুষের কাছে দেখা পাওয়া যাচ্ছে না। দিলীপ ঘোষের সময় তো তাও দলটাকে দেখা যেত। এই প্রসঙ্গেই কংগ্রেস সাংসদ আরও বলেন, বিজেপি দলটা রাজ্য থেকে উঠে যাক। বিজেপি-তৃণমূল দুই পার্টিকে একসঙ্গে তুলে দেব।

অন্যদিকে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নাম না ‘অপরিপক্ক লোক’ বলেও কটাক্ষ করেছেন অধীর চৌধুরী। কেন্দ্রীয় প্রকল্পের বরাদ্দ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, ‘কেন্দ্রীয় সরকার সরকারের মতো চলবে। পার্টির নির্দেশে চলবে না। সরকার আর দল আলাদা। অনেক অপরিপক্ক লোক তো আছেই। সব কথার জবাব দেওয়া সমুচিত বলে মনে করি না আমি।’