Cattle Smuggling Case: কিছু নথির প্রয়োজন, এনামুলের ভাগ্নের রাইসমিলে এবার সিআইডি

Cattle Smuggling Case: প্রায় দুই ঘণ্টা ওই মিলে ছিলেন সিআইডি আধিকারিকরা। এরপর কিছু নথিপত্র নিয়ে বেরিয়ে আসেন।

Cattle Smuggling Case:  কিছু নথির প্রয়োজন, এনামুলের ভাগ্নের রাইসমিলে এবার সিআইডি
গরু পাচার মামলায় এবার এনামুলের ভাগ্নের রাইসমিলে সিআইডি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2022 | 10:52 AM

মুর্শিদাবাদ: গরু পাচার চক্রের মূল চক্রী এনামুল হকের ভাগ্নের রাইস মিলে সিআইডি। সিআইডি সূত্রে খবর, কিছু নথিপত্র জন্য ওই মিলে গিয়েছিলেন তাঁরা। বুধবার সকাল ১১টা নাগাদ মুর্শিদাবাদের নবগ্ৰামে ওই মিলে যায় সিআইডি টিম। প্রায় দুই ঘণ্টা ওই মিলে ছিলেন সিআইডি আধিকারিকরা। এরপর কিছু নথিপত্র নিয়ে বেরিয়ে আসেন।

এর আগে গত নভেম্বর মাসে গরু পাচার মামলায় চার্জশিট পেশ করেছে সিআইডি। জঙ্গিপুর আদালতে চার্জশিট পেশ করা হয়। চার্জশিটে নাম রয়েছে মূল চক্রী এনামুলের ৩ ভাগ্নে-সহ ৪ জনের। গরু পাচার মামলায় সিবিআই-এর পাশাপাশি তদন্ত করছে সিআইডি। এদিন সিআইডি তদন্তকারীরা এনামুল হকের তিন ভাগ্নে মেদেহি হাসান, হুমায়ুন কবীর, জাহাঙ্গিরের নামে চার্জশিট দেন বলে জানা গিয়েছে।

তবে এক্ষেত্রে একটা বিষয় উল্লেখ করতেই হয়, সিআইডি গরু পাচারের ক্ষেত্রে সামগ্রীক বিষয়টির তদন্ত করছে না। এনামুলের গ্রেফতারি পরও কীভাবে সীমান্ত থেকে গরু পাচার হত, কেবলমাত্র সীমান্ত এলাকাগুলির র‍্যাকেট নিয়ে তদন্ত করছে। গরু পাচারের টাকাই বিদেশে কোম্পানিতে বিনিয়োগ করতেন এনামুলের তিন ভাগ্নে। রাইস মিলেও সেই  পাচারের টাকা বিনিয়োগ হয়েছিল বলে মনে করা হচ্ছে। সিআইডি-র চার্জশিটে এনামুলের ভাগ্নদের নাম উঠে আসা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

এনামুলের ভাগ্নের রাইস মিলের  তল্লাশি চালিয়েছিলেন তদন্তকারীরা। মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ এলাকার ওই রাইস মিল থেকে দু’টি গাড়ি বাজেয়াপ্ত করেছিলেন তদন্তকারীরা। গাড়ি দুটির মধ্যে একটি ট্রেলার ট্রাক এবং অন্যটি একটি ছোট চার চাকার গাড়ি ছিল।  রঘুনাথগঞ্জ এলাকার ওই রাইস মিলটি সিল করে দিয়েছিলেন সিআইডি গোয়েন্দারা। এবার নবগ্রামের আরেকটি রাইস মিলে অভিযান চালান তদন্তকারীরা।