Hospital: ‘তৃণমূলের চাপ’, রোগী সুস্থ না হতেই হাসপাতাল থেকে ছুটি দিলেন চিকিৎসক!

Murshidabad: রোগী (Patient) নিজে বলছেন তিনি সুস্থ নন। এখনও তাঁর শারীরিক পরিস্থিতি খারাপ। কিন্তু সে সব কথায় কর্ণপাত না করে তাঁকে ছুটি দিয়ে দিলেন চিকিৎসকেরা। এদিকে হাসপাতাল থেকে বেরিয়েই মাথা ঘুরে পড়লেন তিনি।

Hospital: 'তৃণমূলের চাপ', রোগী সুস্থ না হতেই হাসপাতাল থেকে ছুটি দিলেন চিকিৎসক!
আহতকে হাসপাতালে ভর্তি করেন কংগ্রেস নেতৃত্ব। নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদ: রোগী (Patient) নিজে বলছেন তিনি সুস্থ নন। এখনও তাঁর শারীরিক পরিস্থিতি খারাপ। কিন্তু সে সব কথায় কর্ণপাত না করে তাঁকে ছুটি দিয়ে দিলেন চিকিৎসকেরা। এদিকে হাসপাতাল থেকে বেরিয়েই মাথা ঘুরে পড়লেন তিনি। ভর্তি হতে হল বেসরকারি এক হাসপাতালে। অভিযোগ, তৃণমূলের (TMC) চাপে তাঁকে ঠিকমতো চিকিৎসা না করে ছেড়ে দেয়েছেন চিকিৎসকেরা। কিন্তু কেন এহেন চাঞ্চল্যকর অভিযোগ?

কার্ত্তিক পুজোর দিন দুষ্কৃতীদের হাতে বেধড়ক মার খান মুর্শিদাবাদের কংগ্রেসের জেলার এসসি মোর্চার সভাপতি হিরু হালদার ও তাঁর এক সঙ্গী। আঙুল ওঠে তৃণমূলের দিকে। এদিকে আশঙ্কাজনক অবস্থায় তাঁদের হাসপাতালে ভর্তি করা হলেও ঠিকমতো চিকিৎসা না করেই ছেড়ে দেওয়ার অভিযোগ করেছেন কংগ্রেস নেতা। অভিযোগ উঠেছে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। আহত কংগ্রেস নেতার অভিযোগ, তৃণমূল কংগ্রেসের চাপেই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে।

জেলা কংগ্রেস সূত্রে খবর, দিন কয়েক আগে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন কংগ্রেসের জেলার এসসি মোর্চার সভাপতি হিরু হালদার ও তাঁর সঙ্গী। গুরুতর জখম অবস্থায় তাঁদের উদ্ধার করে ভর্তি করা হয় মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে। মাথা সহ শরীরের একাধিক জায়গায় আঘাত রয়েছে হিরুবাবুর। এখনও তিনি সুস্থ নন বলে দাবি করেছেন।

এদিকে বুধবার হাসপাতাল কর্তৃপক্ষ হঠাৎই তাঁকে ছুটি দিয়ে দেন বলে অভিযোগ। কোনও ব্যাখ্যাও দিতে চাননি হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে বাধ্য হয়েই হাসপাতাল থেকে বেরিয়ে আসতে হয় হিরুবাবুকে। কিন্তু হাসপাতাল থেকে বেরনোর প্রায় সঙ্গে সঙ্গেই তিনি ফের অসুস্থ হয়ে পড়ে। এরপর হিরুবাবু ও তাঁর সঙ্গীকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর।

এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছে কংগ্রেস নেতৃত্ব। তাঁদের অভিযোগ, বিরোধীদের উপর বিনা কারণে শারীরিক আক্রমণ তো হচ্ছেই, তার উপর তাঁরা যাতে চিকিৎসা না পান সেই অপচেষ্টাও করছে রাজ্যের শাসক দল আশ্রিত দুষ্কৃতীরা!

এক কংগ্রেস নেতার কথায়ট, জেলার স্বনামধন্য নেতা হিরু হালদার। তাঁকে গত ১৮ তারিক মারধর করে তৃণণমূল আশ্রিত দুষ্কৃতীরা। প্রায় প্রাণনাশের চেষ্টা হয় তাঁর। সেই রাতে হিরুকে উদ্ধার করেন স্থানীয়রা। তাঁরা কাঁধে করে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করে তাঁকে। যমে মানুষে টানাটানি হয়েছিল। আজ যখন আস্তে আস্তে সুস্থ হচ্ছে, বারবার বলছে তাঁর মাথা, পেটের যন্ত্রণা হচ্ছে, তার পরও তাঁকে ছেড়ে দেওয়া হয়!

তাঁর দাবি, হাসপাতাল থেকে বেরিয়েই মাথা ঘুরে পড়ে যান হিরু হালদার। তাঁকে উদ্ধার করেন এক স্থানীয় বাসিন্দা। খবর পেয়ে ছুটে আসেন কংগ্রেস নেতারা। ঘটনাস্থলে পৌঁছন টাউন কংগ্রেসের সভাপতি অরিন্দম দাসরা। এর পর হিরু হালদারকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, একজন রোগীকে রোগী হিসাবে না দেখে হাসপাতালেও বড় হল তাঁর রাজনৈতিক পরিচিতি, সেখানেও রাজনীতি করে চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেওয়া হল তাঁকে। মানুষ এর জবাব দেবেন বলে মন্তব্য করেন কংগ্রেস নেতা। এদিকে এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন: Attempt to Suicide: মদ-কে অপমান! অভিমানে হাইটেনশন খুঁটিতে উঠে জীবন শেষ করে দিতে চাইলেন গোপাল

Click on your DTH Provider to Add TV9 Bangla