Fake Currency: পকেটে লক্ষাধিক টাকার জাল নোট নিয়ে ঘুর ঘুর করছিল মুর্শিদাবাদের যুবক!

Murshidabad: উদ্ধার হওয়া মোট জাল নোটের অঙ্ক ১ লাখ ৩ হাজার টাকা। মোটা মোটা ৫০০ টাকার নোটের বান্ডিল পাওয়া গিয়েছে ওই ব্যক্তির থেকে। সবই জাল নোট। প্রাথমিকভাবে পুলিশ সূত্র মারফত জানা গিয়েছে, বিপুল অঙ্কের ওই জাল নোটের গাদা হাতবদল করার জন্য লক্ষ্মীপুর হাট চত্বরে এসেছিল মহম্মদ বাবু শেখ।

Fake Currency: পকেটে লক্ষাধিক টাকার জাল নোট নিয়ে ঘুর ঘুর করছিল মুর্শিদাবাদের যুবক!
উদ্ধার প্রচুর পরিমাণে জাল নোট
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 3:20 PM

সুতি: প্রচুর পরিমাণে জাল নোট (Counterfeit Currency) সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) সুতি থানার অন্তর্গত লক্ষ্মীপুর হাট এলাকা থেকে। ধৃত ওই ব্যক্তির নাম মহম্মদ বাবু শেখ। বাড়ি মুর্শিদাবাদের সুতি থানা এলাকাতেই। ওই ব্যক্তির থেকে প্রচুর পরিমাণে জাল নোট উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া মোট জাল নোটের অঙ্ক ১ লাখ ৩ হাজার টাকা। মোটা মোটা ৫০০ টাকার নোটের বান্ডিল পাওয়া গিয়েছে ওই ব্যক্তির থেকে। সবই জাল নোট। প্রাথমিকভাবে পুলিশ সূত্র মারফত জানা গিয়েছে, বিপুল অঙ্কের ওই জাল নোটের গাদা হাতবদল করার জন্য লক্ষ্মীপুর হাট চত্বরে এসেছিল মহম্মদ বাবু শেখ।

গোপন সূত্র মারফত পুলিশের কাছে আগে থেকেই খবর ছিল। সেই মতো লক্ষ্মীপুর হাট এলাকায় আগভাগেই প্রস্তুতি নিয়ে রেখেছিলেন সুতি থানার পুলিশকর্মীরা। সুতি থানার আইসি এবং ফরাক্কার এসডিপিও-র নেতৃত্বে একটি অভিযান চালানো হয় লক্ষ্মীপুর হাট এলাকায়। সেই অভিযান চলাকালীনই মহম্মদ বাবু শেখ নামে ওই ব্যক্তির চালচলন দেখে সন্দেহ হয় পুলিশকর্মীদের। তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করতেই পুলিশের সন্দেহ আরও বাড়ে। কারণ, তার উত্তর সন্তোষজনক ছিল না। বেশ কিছু ক্ষেত্রে অসংলগ্ন উত্তরও দিচ্ছিল ওই ব্যক্তি। এরপরই তাকে তল্লাশি চালিয়ে ২০৬টি ৫০০ টাকার জাল নোট উদ্ধার হয়। সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

পুলিশের তরফে ওই ব্যক্তিকে আদালতে পেশ করে সাত দিনের পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়। ওই ব্যক্তিকে জেরা করে এই বিপুল অঙ্কের জাল নোট কোথা থেকে এল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, এই জাল নোট চক্রের পিছনে আরও কেউ জড়িত রয়েছে কি না, সেই সব প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা চালাচ্ছেন পুলিশকর্মীরা। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, যেহেতু হাটে প্রচুর মানুষ আসেন, প্রচুর টাকার লেনদেন হয়… সেই সুযোগে ওই জাল নোটগুলি হাতবদল করার চেষ্টা করছিল অভিযুক্ত ওই ব্যক্তি।