Pataka Bidi: এবার ‘পতাকা বিড়ি’ কারখানায় আয়কর হানা, কেন্দ্রীয় বাহিনী নিয়ে চলছে তল্লাশি

Pataka Bidi: কিছুদিন আগেই সুতিতে বিধায়ক জাকির হোসেনের বাড়ি ও বিড়ি কারখানায় হানা দিয়েছিল আয়কর দফতর।

Pataka Bidi: এবার 'পতাকা বিড়ি' কারখানায় আয়কর হানা, কেন্দ্রীয় বাহিনী নিয়ে চলছে তল্লাশি
পতাকা বিড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 11:01 AM

মুর্শিদাবাদ: ফের আয়কর হানা মুর্শিদাবাদের (Murshidabad) বিড়ি কারখানায়। কিছুদিন আগেই তৃণমূল বিধায়ক জাকির হোসেনের শিব বিড়ি কারখানায় তল্লাশি চালানো হয়েছিল। এবার আরও পতাকা বিড়ির কারখানায় হাজির আয়কর দফতরের আধিকারিকরা। বুধবার সকালে মুর্শিদাবাদের সুতির অরঙ্গাবাদে অবস্থিত পতাকা বিড়ি সংস্থার অফিসে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা। একাধিক গাড়িতে চেপে আসেন অফিসারেরা। প্রথমেই পতাকা বিড়ির অফিসে প্রবেশ করেন তাঁরা। তার আগে কেন্দ্রীয় বাহিনী দিয়ে অফিস ঘিরে ফেলা হয়। তারপরই শুরু হয় আয়কর তল্লাশি অভিযান। অফিসে তল্লাশি চালানোর পর তল্লাশি চালানো হয় কারখানাতেও।

কিছুদিন আগেই সুতিতে বিধায়ক জাকির হোসেনের বাড়ি ও বিড়ি কারখানায় হানা দিয়েছিল আয়কর দফতর। পাশাপাশি সামসেরগঞ্জের আনন্দ বিড়ি ও বিজলি বিড়ি কারখানাতেও তল্লাশি অভিযান চালানো হয়েছিল। এবার অরঙ্গাবাদে অবস্থিত পতাকা বিড়ি কারখানায় হানা দিল আয়কর। সকাল সকাল এভাবে তল্লাশি শুরু হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জাকির হোসেনের বিড়ি কারখানা থেকে নগদ প্রায় ৮ কোটি টাকা নগদ উদ্ধার করেছিল আয়কর দফতর। ওই সময় মুর্শিদাবাদের মোট চারটি বিড়ি কারখানা থেকে প্রায় ১১ কোটি টাকা উদ্ধার করা হয়েছিল। আয়কর দফতরের তরফে জানানো হয়েছিল, ওই টাকার প্রেক্ষিতে কোনও বৈধ নথি দেখাতে পারেননি বিধায়ক। সে কারণেই টাকা বাজেয়াপ্ত করা হয়।

যদিও বিধায়কের ব্যাখ্যা ছিল, নগদ টাকা রাখা হয়েছিল কৃষকদের টাকা দেওয়ার জন্য। সেই টাকাই নেয় আয়কর দফতর। বিধায়কের পাশে দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রীর বক্তব্য ছিল, জাকির তৃণমূলের সদস্য বলেই তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। তবে কী কারণে পতাকা বিড়ির কারখানায় তল্লাশি চালানো হল, তা এখনও স্পষ্ট নয়।