নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে প্রথম গ্রেফতার, সিআইডি-র জালে এক গাড়িচালক

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে (Nimtita Blast) এক গাড়ি চালককে গ্রেফতার করল সিআইডি (CID)। কী ভূমিকা ছিল তার?

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে প্রথম গ্রেফতার, সিআইডি-র জালে এক গাড়িচালক
ধৃতকে লালবাগ আদালতে পেশ করা হচ্ছে
Follow Us:
| Updated on: Feb 26, 2021 | 4:14 PM

মুর্শিদাবাদ: নিমতিতা কাণ্ডে (Nimtita Blast) প্রথম গ্রেফতার সিআডি-র (CID)। ধৃতের নাম আবু সামাদ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৬. ৩০৭, ১২০বি ৩/৪ ইএস ধারায় মামলা রুজু করা হয়েছে। এই বিস্ফোরণের পিছনে আদৌ তার কী হাত থাকতে পারে, তা এখনও খোলসা করেননি গোয়েন্দারা। তবে সিআইডি জানতে পেরেছে, ওই ব্যক্তি গাড়ি চালাতেন।

প্রসঙ্গত দু’দিন আগেই এই ঘটনায় এক জনকে আটক করে। সূত্রের খবর, ওই ব্যক্তি স্টেশনে হকারি করতেন। সূত্রের খবর, তাঁকে ছেড়ে দেওয়া হয়। প্রসঙ্গত, চলতি মাসের শুরুতে নিমতিতা স্টেশনে বোমা ফেটে শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন (Jakir Hossain) গুরুতর জখম হন। তিনি সেদিন রাতে ট্রেন ধরতে যাচ্ছিলেন। বোমা বিস্ফোরণে হাত-পা হারান তাঁর সঙ্গে থাকা একাধিক ব্যক্তি। এই ঘটনায় ক্রমেই জোরাল হতে থাকে আইইডি তত্ত্ব। একইসঙ্গে এই ঘটনায় ইতিমধ্যেই তরজায় রেল-রাজ্য।

রাজ্যের তরফে স্টেশনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। স্টেশনে আলো না থাকার কথাও বলা হয়েছে। রেল ইতিমধ্যেই তদন্তকারীদের জানিয়েছে, স্টেশনে অন্ধকার ছিল না। ২ নম্বর প্ল্যাটফর্মের বিস্ফোরণেই আলো নেভে। সিসিটিভি কিংবা আরপিএফ নজরদারিও ছিল পর্যাপ্ত।

আরও পড়ুন: মমতার পর এ বার স্মৃতি ইরানিকে স্কুটি চালাতে দেখল বাংলা!

ঘটনাস্থলে রেল লাইন থেকে লোহার কনটেনারের টুকরো, ক্যাপাসিটার, বাইকের ব্যাটারির অংশ উদ্ধার করে সিআইডি। মূলত এগুলি আইইডি বিস্ফোরণেই ব্যবহার করা হয় বলে সিআইডি সূত্রে খবর।