Murshidabad: হাসপাতালে ঢুকে নার্সের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ প্রধানের বিরুদ্ধে

Murshidabad: রেজিনা বিবির মেয়ে গত কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। পরিবারের অভিযোগ, সঠিকভাবে তাঁর চিকিৎসা হচ্ছিল না। সেক্ষেত্রে চিকিৎসক নার্সরাও সঠিকভাবে তাঁর পরিষেবা দিতেন না বলে অভিযোগ। বিষয়টি খতিয়ে দেখতে শনিবার রাতে হাসপাতালে যান প্রধান রেজিবা বিবি।

Murshidabad: হাসপাতালে ঢুকে নার্সের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ প্রধানের বিরুদ্ধে
বাঁ দিকে আক্রান্তের স্বামীImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2024 | 12:53 PM

মুর্শিদাবাদ:  কর্তব্যরত নার্সকে চড় মারার অভিযোগ সালারের তৃণমূল প্রধানের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সালার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে।  রবিবার সকাল থেকেই এই ঘটনার বিরুদ্ধে হাসপাতালের গেটের সামনে ধরনায় বসে প্রতিবাদ দেখাচ্ছেন হাসপাতালের নার্সরা। অভিযোগ, শনিবার রাতে শালার গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান রেজিনা বিবি রাতে হাসপাতালে গিয়েছিলেন। কিন্তু চিকিৎসা পরিষেবায় অসন্তুষ্ট হয়ে কর্তব্যরত একজন নার্সকে চড় মারেন বলে অভিযোগ। রবিবার সকাল থেকেই সেই ঘটনার প্রতিবাদে হাসপাতালে গেটের সামনেই ধরনায় বসেছেন কর্তব্যরত ওই নার্সরা।  তাঁদের দাবি, ২৪ ঘণ্টার ভিতর অভিযুক্ত প্রধানের সঠিক দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রেজিনা বিবির মেয়ে গত কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। পরিবারের অভিযোগ, সঠিকভাবে তাঁর চিকিৎসা হচ্ছিল না। সেক্ষেত্রে চিকিৎসক নার্সরাও সঠিকভাবে তাঁর পরিষেবা দিতেন না বলে অভিযোগ। বিষয়টি খতিয়ে দেখতে শনিবার রাতে হাসপাতালে যান প্রধান রেজিবা বিবি। সেখানে চিকিৎসকদের সঙ্গে তাঁর দেখা হয় না। কর্তব্যরত নার্সদের সঙ্গেই বচসা জড়িয়ে পড়েন প্রধান। অভিযোগ, বচসা চলাকালীন আচমকাই নার্সের গালে থাপ্পড় মেরে দেন প্রধান।

ঘটনাকে ঘিরে স্বাস্থ্যকেন্দ্রে হইচই পড়ে যায়। আক্রান্ত নার্সের স্বামী বলেন, ” বর্ধমান থেকে ডিউটিতে আসে।চাইছি না এই হাসপাতালের চিকিৎসা করুক ওঁ। যে ঘটনা ঘটেছে, তারপর থেকে আতঙ্কে রয়েছি।” এই ঘটনায় ভরতপুর ২ নম্বর ব্লক তৃণমূল সভাপতি মুস্তাফিজুর রহমান বলেন,  “সরকারি হাসপাতালে নার্সকে যদি এভাবে হেনস্থা করা হয়, দল বরদাস্ত করা হবে না। প্রধান তো অবশ্যই। কিন্তু তিনি মাও। তিনি বিচলিত ছিলেন। মা হিসাবে খারাপ আচরণ করে ফেলেছেন। প্রধান যদি দায়িত্বজ্ঞান ভুলে গিয়ে করে ফেলেন, তাহলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। সবটা জেনে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।”