Migrant Worker Death: অত্যাধিক গরমে কেরলে কাজে গিয়ে মৃত্যু হল বাংলার পরিযায়ী শ্রমিকের

Murshidabad: বৃহস্পতিবার দুপুরে প্রচণ্ড গরমের মধ্যে গাড়ি আনলোডের কাজ করেছিলেন। কাজ করতে-করতে গরমে তিনি সংজ্ঞা হারিয়ে ফেলেন।

Migrant Worker Death: অত্যাধিক গরমে কেরলে কাজে গিয়ে মৃত্যু হল বাংলার পরিযায়ী শ্রমিকের
কান্নায় ভেঙে পড়েছেন সকলে (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 7:11 PM

রানিনগর: শুরু হয়ে গিয়েছে রমজান মাস। কিন্তু তার আগে বাড়ি ফেরা হল না পরিযায়ী শ্রমিকের। কেরলে দিনমজুরের কাজে গিয়ে মৃত্যু ব্যক্তির। স্থানীয় সূত্রে খবর, রানিনগর থানার সরন্দাজপুর এলাকার বাসিন্দা শরিফুল শেখ। পাঁচ মাস আগে কেরলে কাজে গিয়েছিলেন। কেরলে এরনাকুলাম জেলার ই সি কলেজের কাছে ঘরভাড়া করে থাকতেন তিনি। এর আগেও তিনি কেরলে একাধিকবার কাজে গিয়েছিলেন। বর্তমানে সেখানে তিনি গাড়ি আনলোডের কাজ করতেন।

বৃহস্পতিবার দুপুরে প্রচণ্ড গরমের মধ্যে গাড়ি আনলোডের কাজ করেছিলেন। কাজ করতে-করতে গরমে তিনি সংজ্ঞা হারিয়ে ফেলেন। এরপর সহকর্মীদের তৎপরতায় সঙ্গে সঙ্গে তাঁকে নিকটবর্তী কালমাশরীফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর কর্মরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করে। এই খবর বাড়িতে পৌঁছানোর পর পরিবারের পাশাপাশি এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এই রমজান মাসে তাঁর বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু তা আর হল না। শরিফুলের বাড়িতে স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়ে রয়েছে। গ্রামে কাজ না থাকায় অভাবের তাড়নায় কেরলে গিয়েছিলেন। পরিবারের একমাত্র রোজগেরে সদস্যকে হারিয়ে শোকে পাথর হয়ে গিয়েছে পরিবারের সদস্যরা। এখন কীভাবে সংসার চলবে তা ভেবেই কুল পাচ্ছে না সরিফুল সেখের স্ত্রী। কীভাবে দেহ ফিরবে তা নিয়েও চিন্তিত পরিবারের সদস্যরা। শেষ বারের মত প্রিয় মানুষটির মুখ দেখতে তাকিয়ে আছে আত্মীয় পরিজনেরা।