Pataka Bidi: ২৪ ঘণ্টা পার, এখনও পতাকা বিড়ি কারখানায় জারি আয়কর আধিকারিকদের তল্লাশি

Pataka Bidi: পতাকা বিড়ির যাঁরা ডিরেক্টর রয়েছেন, তাঁদের বাড়িতেও তল্লাশি চলছে। অফিসেও চলছে তল্লাশি। আয়কর দফতর সূত্রে খবর, হিসাব বহির্ভূত সম্পর্কের অভিযোগেই এই অভিযান চলছে।

Pataka Bidi: ২৪ ঘণ্টা পার, এখনও পতাকা বিড়ি কারখানায় জারি আয়কর আধিকারিকদের তল্লাশি
২৪ ঘণ্টা ধরেও পতাকা বিড়ি কারখানায় আয়কর দফতরের তল্লাশি জারি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 12:43 PM

মুর্শিদাবাদ: ২৪ ঘণ্টা কেটে গিয়েছে। এখনও পর্যন্ত পতাকা বিড়ি ফ্যাক্টরিতে আয়কর দফতরের তল্লাশি জারি। বৃহস্পতিবার সকাল পর্যন্তও চলছে তল্লাশি। ফলে ক্রমশ রহস্য যেন ঘনীভূত হচ্ছে। উল্লেখ করা যেতে পারে, বুধবার সকাল সাড়ে সাতটা নাগাদ মুর্শিদাবাদের সুতির অরঙ্গাবাদ এবং সামসেরগঞ্জের ডাকবাংলায় অবস্থিত পতাকা বিড়ি ফ্যাক্টরিতে হঠাৎ হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা। শুরু হয় তল্লাশি। বুধবার সারাদিন পেরিয়ে রাত পর্যন্তও শেষ হয়নি তল্লাশি। বৃহস্পতিবার সকালেও আয়কর দফতরের আধিকারিকরা রয়েছেন সুতির অরঙ্গাবাদ পতাকা বিড়ি ফ্যাক্টরির অফিসে।

পতাকা বিড়ির যাঁরা ডিরেক্টর রয়েছেন, তাঁদের বাড়িতেও তল্লাশি চলছে। অফিসেও চলছে তল্লাশি। আয়কর দফতর সূত্রে খবর, হিসাব বহির্ভূত সম্পর্কের অভিযোগেই এই অভিযান চলছে। অফিসের বাইরে মোতায়েন সিআইএসএফ জওয়ানরা। বাইরে থেকে কাউকে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। আবার কাউকে বাইরেও বেরোতে দেওয়া হচ্ছে না। কিছুদিন আগেই সুতিতে বিধায়ক জাকির হোসেনের বাড়ি ও বিড়ি কারখানায় হানা দিয়েছিল আয়কর দফতর। পাশাপাশি সামসেরগঞ্জের আনন্দ বিড়ি ও বিজলি বিড়ি কারখানাতেও তল্লাশি অভিযান চালানো হয়েছিল।

এর আগে জাকির হোসেনের বিড়ি কারখানা থেকে নগদ ৮ লক্ষ টাকা উদ্ধার করেছিল আয়কর দফতর। বিধায়কের ব্যাখ্যা ছিল, নগদ টাকা রাখা হয়েছিল কৃষকদের টাকা দেওয়ার জন্য। সেই টাকাই নেয় আয়কর দফতর। বিধায়কের পাশে দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এক্ষেত্রে এখনও জারি রয়েছে তল্লাশি। কী উদ্ধার হয়েছে, তা এখনও প্রকাশ্যে আনেননি আয়কর আধিকারিকরা।