Sagardighi Bye election: ২৪-এর আগে সাগরদিঘিতে আজ বড় ‘পরীক্ষা’, ঘর আগলাতে মরিয়া তৃণমূল

Sagardighi Bye election: ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাগরদিঘি কেন্দ্র থেকে জিতেছিল তৃণমূল। ঘাসফুলের বিধায়ক সুব্রত সাহা মন্ত্রীও হয়েছিলেন।

Sagardighi Bye election: ২৪-এর আগে সাগরদিঘিতে আজ বড় 'পরীক্ষা', ঘর আগলাতে মরিয়া তৃণমূল
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2023 | 5:00 AM

সাগরদিঘি: আজ সোমবার সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। সাগরদিঘির তৃণমূল বিধায়ক সুব্রত সাহার প্রয়াণের পর এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। উপনির্বাচনে নয় জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। তৃণমূলের তরফ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন দেবাশিস বন্দ্যোপাধ্যায়। বাম সমর্থিত কংগ্রেসের প্রার্থী বায়রন বিশ্বাস। বিজেপির প্রার্থী দিলীপ সাহা।

সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ৪৫ হাজার ৮২৫ জন, তার মধ্যে রয়েছেন ১ লক্ষ ২৪ হাজার ৫৩৩ পুরুষ ভোটার এবং ১ লক্ষ ২১ হাজার ২৮৭ জন মহিলা ভোটার। মোট ২৪৬ টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে এই বিধানসভায়। ২৪৬ টি ভোটগ্রহণ কেন্দ্রকে ২২ টি সেক্টরে ভাগ করা হয়েছে। ২৬৯ সেক্টর কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। ৬৬৬ সশস্ত্র পুলিশও মোতায়েন থাকবে।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাগরদিঘি কেন্দ্র থেকে জিতেছিল তৃণমূল। ঘাসফুলের বিধায়ক সুব্রত সাহা মন্ত্রীও হয়েছিলেন। তাঁর মৃত্যুতেই উপনির্বাচন হচ্ছে এই কেন্দ্রে। সেই উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আত্মীয় বলেই পরিচিত।

উল্লেখ্য, সম্প্রতি এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন হাওড়ার এক মহিলা। এই নিয়ে সাঁকরাইল থানায় তিনি অভিযোগও দায়ের করেন। তবে এই অভিযোগের পিছনে রাজনীতি দেখছে হাত শিবির। কংগ্রেসের দাবি, হারার ভয়ে ভোটের আগে মানুষের কাছে বায়রনের ভাবমূর্তি খারাপ করতেই এই অভিযোগ করানো হয়েছে।