Murshidabad: সিভিকের মদতেই গ্রামে বোমা মজুত! বিস্ফোরক অভিযোগ বড়ঞার গ্রামবাসীদের

রবিবার সন্ধ্যায় বড়ঞার বোমাবাজি কাণ্ডে গ্রেফতার করা হল দুজনকে। পুলিশ জানিয়েছে ধৃতের নাম সফিরুল বাসার ও তাঁর ছেলে বিরাজ আলম। ধৃত দুজনের বাড়ি পাপড়দহ গ্রামে।মৃতের পরিবারের সদস্যদের অভিযোগের ভিত্তিতে এই দুজনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Murshidabad: সিভিকের মদতেই গ্রামে বোমা মজুত! বিস্ফোরক অভিযোগ বড়ঞার গ্রামবাসীদের
ফের ড্রাম ভর্তি বোমা উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 10:36 AM

বড়ঞা: শাসকের গোষ্ঠীকোন্দল, আর তা ঘিরে হিংসাত্মক পরিস্থিতি লেগেই রয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। রবিবার মুর্শিদাবাদ জেলার বড়ঞায় তৃণমূলের দুই গোষ্ঠী সংঘর্ষের জেরে চলে বোমাবাজি। এলাকা দখল ঘিরেই এই সংঘর্ষ বলে জানা গিয়েছে। সেই বোমাবাজির জেরে প্রাণ গিয়েছে এক তৃণমূল কর্মীর। এই ঘটনা ঘিরে রবিবার সন্ধ্যা থেকে উত্তপ্ত পরিস্থিতি বড়ঞার পাপড়দহ গ্রামে। গোষ্ঠী সংঘর্ষ, বোমাবাজি ও তৃণমূল কর্মীর মৃত্যুর ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত ২ জনেরই বাড়ি পাপড়দহ গ্রামে। এ দিকে রবিবারের ঘটনা নিয়ে বিস্ফোরক অভিযোগ করেছেন গ্রামবাসীরা। তাদের অভিযোগ, গ্রামে বোমা তৈরি ও বোমা মজুত নিয়ে অভিযোগ জানানো হয়েছিল। সিভিক ভলান্টিয়াররা এই বোমা মজুতে সাহায্য করত বলে অভিযোগ গ্রামবাসীদের। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও তুলেছেন গ্রামবাসীরা।

রবিবার সন্ধ্যায় বড়ঞার বোমাবাজি কাণ্ডে গ্রেফতার করা হল দুজনকে। পুলিশ জানিয়েছে ধৃতের নাম সফিরুল বাসার ও তাঁর ছেলে বিরাজ আলম। ধৃত দুজনের বাড়ি পাপড়দহ গ্রামে।মৃতের পরিবারের সদস্যদের অভিযোগের ভিত্তিতে এই দুজনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।গতকাল সন্ধ্যায় তৃণমূল কর্মী আমির শেখ মসজিদ থেকে বাড়ি ফিরছিলেন। সেই সময় তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। বোমার আঘাতে ঘটনাস্থলে মৃত্যু হয় তার। পাশাপাশি স্থানীয় পঞ্চায়েত সদস্যের বাড়িতে বোমাবাজি করে দুষ্কৃতীরা। ওই এলাকা থেকে প্রচুর পরিমাণে বোমা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রামে বোমা তৈরি এবং মজুত করতে সিভিক ভলেন্টিয়াররা সাহায্য করত বলে অভিযোগ গ্রামবাসীদের। তাঁদের অভিযোগ বারবার পুলিশকে জানানো হলো কোন ব্যবস্থা নেওয়া হয়নি। এ নিয়ে এক গ্রামবাসী বলেছেন, “গ্রামে বোমা মজুত করা হয়েছে এ কথা পুলিশকে আগে জানানো হয়েছে। এখানে যে সিভিকরা থাকত, তাঁরা সব জানে। আমরা নিজেরা বলেছি। কিন্তু ওরা বড়বাবুকে কিচ্ছু জানায়নি। ওদের মদতেই বোমা মজুত হয়েছে।”