Murshidabad: পুলিশ অফিসের বদলির প্রতিবাদে সামিল গ্রামবাসীরা, স্মারকলিপি পুলিশ সুপারের কাছেও

Suti: শনিবার দফায় দফায় বিক্ষোভ দেখালেন এলাকাবাসীরা। জঙ্গিপুর পুলিশ জেলার সুপারের কাছে একটি স্মারকলিপিও আর সেই বদলির সিদ্ধান্তের প্রতিবাদে।

Murshidabad: পুলিশ অফিসের বদলির প্রতিবাদে সামিল গ্রামবাসীরা, স্মারকলিপি পুলিশ সুপারের কাছেও
পুলিশ অফিসারের বদলির প্রতিবাদ গ্রামবাসীদের
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 7:48 PM

সুতি: সুতির (Suti) কাদোয়া বিট হাউজ়ে বর্তমানে ইনচার্জের দায়িত্বে রয়েছেন মেরাজুল হোসেন। সবেমাত্র দায়িত্ব নিয়েছেন। মাস ছয়েক হল এখানে দায়িত্ব পেয়েছেন তিনি। আর এই ছয় মাসের মধ্যেই এলাকাবাসীদের জন্য নিজেকে উজার করে দিয়েছেন তিনি। রুখে দিয়েছেন এলাকার বিভিন্ন অসামাজিক কাজকর্ম। কিন্তু সম্প্রতি বদলির নির্দেশ এসেছে তাঁর। রুটিন বদলি। কিন্তু তা মেনে নিতে পারছেন না এলাকাবাসীরা। তাঁদের দাবি, কোনওভাবেই মেরাজুল হোসেনকে অন্যত্র বদলি করা যাবে না। আর এই নিয়েই শনিবার দফায় দফায় বিক্ষোভ দেখালেন এলাকাবাসীরা। জঙ্গিপুর পুলিশ জেলার সুপারের কাছে একটি স্মারকলিপিও আর সেই বদলির সিদ্ধান্তের প্রতিবাদে।

স্থানীয় বাসিন্দারা বলছেন, মেরাজুল হোসেন যেদিন থেকে দায়িত্ব নিয়েছেন, সেদিন থেকে এলাকায় শান্তি ফিরে এসেছে। সুখে শান্তিতে থাকতে পারছেন মহিষাইল সুতি এলাকার মানুষজন। এমন অবস্থায় কোনওভাবেই ওই অফিসারকে বদলি করা যাবে না বলে রব তুলে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। অফিসারের বদলির প্রতিবাদে শনিবার প্রায় হাজারের বেশি মানুষ জড়ো হয়েছিলেন কাদোয়া বিট হাউজের সামনে। মেরাজুল হোসেনকে ঘিরে ধরেন তাঁরা। গ্রামবাসীরা তাঁকে অনুরোধ করেন, তিনি যেন বদলি নিয়ে চলে না যান। বললেন, ‘আপনি যে উপকার করেছেন, তা অন্য কেউ করেননি।’ পুলিশ অফিসার মেরাজুল হোসেনও গ্রামবাসীদের বোঝানোর চেষ্টা করেন।

এক গ্রামবাসী বলেন, ‘আমাদের আইসি সাহেব যেদিন থেকে এসেছেন, সেদিন থেকে এলাকায় কোনও মদ-মাতাল নেই, তোলাবাজ নেই, দাদাগিরি নেই। উনি এসে অনেক গরীর, অসহায় লোককে নিজের টাকায় বস্ত্র বিতরণ করতেন। খুব ভালভাবে তিনি এলাকা দেখতেন। ওনাকে পেয়ে আমরা সত্যিই গর্বিত। আমরা কোনওভাবেই আইসি সাহেবকে এখান থেকে যেতে দেব না। তিনি যে পরিষেবা দিয়েছেন, তা আমরা আগে কারও থেকে পাইনি। আমরা তাঁর বদলির অর্ডার মেনে নিতে পারছি না।’ শনিবারের এই প্রতিবাদের পর জেলা পুলিশের সুপারের কাছে মেরাজুল হোসেনের বদলির প্রতিবাদে একটি স্মারকলিপিও তুলে দেন তাঁরা।