Mukul Roy: ‘এখন সব পরিষ্কার হয়ে গিয়েছে’, রাজনৈতিক অবস্থানের ধোঁয়াশা কাটিয়ে দাবি মুকুলের

Mukul Roy: কৃষ্ণনগরের জনসভায় মমতার সঙ্গে একইমঞ্চে মুকুলকে দেখা যাওয়া, খোদ তৃণমূল নেত্রীর মুখে জনসভা মুকুলের নাম উচ্চারণ... সব মিলিয়ে মুকুলের রাজনৈতিক অবস্থান কোন দিকে, সেই জল্পনায় আরও ঘৃতাহুতি করেছে।

Mukul Roy: 'এখন সব পরিষ্কার হয়ে গিয়েছে', রাজনৈতিক অবস্থানের ধোঁয়াশা কাটিয়ে দাবি মুকুলের
মুকুল রায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 11:39 PM

নদিয়া: কৃষ্ণনগরে তৃণমূলের জনসভায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে একই মঞ্চে তাঁর দলের একদা ‘সেকেন্ড-ম্যান’ মুকুল রায়। এমন ছবি মুকুল রায়ের (Mukul Roy) জন্য নতুন নয়। তৃণমূলের বহু সভায় মমতার সঙ্গে অতীতে থাকতেন তিনি। রাজনৈতিক পর্যবেক্ষকরা তাঁকে তৃণমূলের চাণক্য হিসেবেও ব্যাখ্যা করতেন। সেই মুকুল রায় কি আবার তৃণমূলে সক্রিয় হয়ে উঠছেন? এমন প্রশ্ন রাজ্য রাজনীতিতে বার বার ঘুরপাক খাচ্ছে। কৃষ্ণনগরের জনসভায় মমতার সঙ্গে একইমঞ্চে মুকুলকে দেখা যাওয়া, খোদ তৃণমূল নেত্রীর মুখে জনসভা মুকুলের নাম উচ্চারণ… সব মিলিয়ে মুকুলের রাজনৈতিক অবস্থান কোন দিকে, সেই জল্পনায় আরও ঘৃতাহুতি করেছে। এমনই এক পরিস্থিতিতে এবার টিভি নাইন বাংলায় মুখ খুললেন মুকুল রায়।

মুকুল রায় রাজনৈতিক অবস্থান ঘিরে দীর্ঘদিন ধরে একটি ধোঁয়াশা তৈরি হয়েছিল। সেই বিষয়ে রায়সাহেবকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “সব এখন পরিষ্কার হয়ে গিয়েছে। আর কিছু বলার নেই এখানে।” বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে কি আবার সক্রিয় ভূমিকায় দেখা যাবে মুকুল রায়কে? টিভি নাইন বাংলার প্রশ্নের উত্তরে বললেন, “দেখা যাক কীভাবে দল ব্যবহার করে।” উল্লেখ্য, মুকুল রায় খাতায় কলমে এখনও বিজেপি বিধায়ক। বিধানসভায় দুই দফা শুনানি শেষে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, মুকুল রায় দলবদল করেননি, তিনি বিজেপিতেই রয়েছেন। কিন্তু তারপরও কৃষ্ণনগর উত্তরের বিধায়কের রাজনৈতিক অবস্থান নিয়ে ভীষণভাবে জলঘোলা হয়েছে।

কিছুদিন আগে ভাইফোঁটার দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কালীঘাটের বাড়িতে দেখা গিয়েছিল মুকুল রায়কে। শুধু তাই নয়, সাম্প্রতিককালে উৎসবের মরশুমে অর্জুন সিং, পার্থ ভৌমিক সহ একাধিক নেতার মুকুলবাবুর সঙ্গে দেখা করার খবরে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নদিয়া জেলা সফরকালে তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা করতে মঙ্গলবার সার্কিট হাউসেও গিয়েছিলেন মুকুল রায়। তারপর এদিন আবার কৃষ্ণনগরের জনসভায় মমতার সঙ্গে একমঞ্চে মুকুল। সবমিলিয়ে জল্পনা যখন তুঙ্গে, সেই সময়েই নিজের রাজনৈতি অবস্থানের ধোঁয়াশা নিয়ে মুখ খুললেন মুকুল রায়।