Mamata-Mukul: নদিয়ায় সার্কিট হাউসে ফের মমতার সঙ্গে সাক্ষাৎ, পঞ্চায়েত ভোটে ‘মুকুল ফোটার’ সম্ভাবনা

Mamata in Nadia: বুধবার কৃষ্ণনগর কলেজ মাঠে একটি কর্মিসভাও রয়েছে তাঁর। আর ঠিক তার আগেই এদিন নদিয়ার সার্কিট হাউসে মমতার সঙ্গে দেখা করলেন মুকুল রায়।

Mamata-Mukul: নদিয়ায় সার্কিট হাউসে ফের মমতার সঙ্গে সাক্ষাৎ, পঞ্চায়েত ভোটে ‘মুকুল ফোটার’ সম্ভাবনা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2022 | 9:04 PM

নদিয়া: তিন দিনের নদিয়া সফরে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একগুচ্ছ কর্মসূচি রয়েছে তৃণমূল সুপ্রিমোর। আগামিকাল (বুধবার) কৃষ্ণনগর কলেজ মাঠে একটি কর্মিসভাও রয়েছে তাঁর। আর ঠিক তার আগেই এদিন নদিয়ার সার্কিট হাউসে মমতার সঙ্গে দেখা করলেন মুকুল রায় (Mukul Roy)। বুধবার রাজনৈতিক কর্মিসভার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি প্রশাসনিক বৈঠক রয়েছে। সেই বৈঠকেও কৃষ্ণনগর উত্তরের তৃণমূল বিধায়ক মুকুল রায় থাকেন কি না, তা নিয়েও জল্পনা ছড়িয়েছে।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচন পরবর্তী সময়ে তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এক ফ্রেমে দেখা গিয়েছিল মুকুল রায়কে। তারপর থেকেই জোর চর্চা চলেছে মুকুলের দলবদলের ইস্যু নিয়ে। যদিও খাতায় কলমে মুকুল রায় এখনও বিজেপির বিধায়ক। রাজ্য বিধানসভায় দুই দফার শুনানি শেষে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন মুকুল রায় দলবদল করেননি, তিনি বিজেপিতেই রয়েছেন। কিন্তু তৃণমূলে আসা ইস্তক সেভাবে তাঁকে সক্রিয় হতে দেখা যায়নি। মাঝেমধ্যে অসংলগ্ন কথা বলে তৃণমূলকে অস্বস্তিতেই ফেলেছিলেন একদা দলের কৌটিল্য মুকুল। তারপর থেকেই দলের সঙ্গে দূরত্ব শুরু হতে থাকে।

সম্প্রতি উৎসবের মরশুমে ভাইফোঁটার সময় ফের কালীঘাটে দেখা গিয়েছিল মুকুলকে। আর তারপর আবার তৃণমূল সুপ্রিমোর সঙ্গে সার্কিট হাউসে মুকুলের দেখা করতে আসা। সবমিলিয়ে পঞ্চায়েত ভোটের আগে এই সাক্ষাৎ নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের একাংশের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নদিয়া রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

উৎসবের মরশুম শেষে মমতার প্রথম রাজনৈতিক সভা হচ্ছে নদিয়ায়। এক্ষেত্রে পঞ্চায়েত ভোটের আগে মতুয়া ভোটব্যাঙ্ককে আরও কাছে টানার একটি প্রচ্ছন্ন প্রয়াস দেখা যেতে পারে বলেই মত রাজনৈতিক কারবারিদের। আর তার আগে সুকৌশলে মুকুল রায়কে মাঠে নামানোর একটি ইঙ্গিতও পাওয়া যাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এমনকী পার্থ ভৌমিক, অর্জুন সিং-রাও সম্প্রতি দেখা করেছেন মুকুলের সঙ্গে। কৃষ্ণনগর তথা নদিয়ার রাজনীতিতে মুকুল রায়ের আবার সক্রিয় হয়ে ওঠা এবং সাম্প্রতিক এই ঘটনা পরম্পরা… এমন অবস্থায় আগামিকাল মমতার বৈঠকে মুকুল রায়কে যদি দেখা যায় তা যথেষ্টই তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলে মত রাজ্য রাজনীতির বিশ্লেষকদের।