Nadia Woman Death: ‘মেয়েটা বারবার বলল খুব কষ্ট হচ্ছে মাকে ডাকো, ওরা শুনলো না, আর এখন…’

Nadia: পরিবার সূত্রে খবর, মৃতের নাম মিলি মণ্ডল (২৭)। মিলিদেবী শনিবার সকালে প্রসব যন্ত্রণা নিয়ে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

Nadia Woman Death: 'মেয়েটা বারবার বলল খুব কষ্ট হচ্ছে মাকে ডাকো, ওরা শুনলো না, আর এখন...'
হাসপাতাল ভাঙচুর (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 11:34 AM

নদিয়া: প্রসূতির মৃত্যুর জেরে উত্তেজনা কৃষ্ণনগরের একটি বেসরকারি হাসপাতালে। ওই মহিলার মত্যুর জেরে পরিবারের সদস্যরা হাসপাতাল ভাঙচুর চালায় বলেও অভিযোগ। শুধু তাই নয়, পাশাপাশি চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য-কর্মীদের মারধর করারও অভিযোগ উঠেছে।

নদিয়ার কৃষ্ণনগরের একটি বেসরকারি নার্সিংহোমের ঘটনা। পরিবার সূত্রে খবর, মৃতের নাম মিলি মণ্ডল (২৭)। মিলিদেবী শনিবার সকালে প্রসব যন্ত্রণা নিয়ে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরে তিনি এক কন্যা সন্তানের জন্ম দেন। মৃতের পরিবারের অভিযোগ প্রসবের পরেও ওই প্রসূতি সুস্থ আছে বলে জানায় নার্সিংহোম কর্তৃপক্ষ। দুপুর নাগাদ নার্সিংহোম কর্তৃপক্ষ রোগীর অবস্থা আরও খারাপ বলে জানায়। এরপর সেখান থেকে অন্য একটি নার্সিংহোমে তাকে ভর্তি করে। এর কিছুক্ষণ পরেই সেখানে তার মৃত্যু হয়। এরপর মৃতের পরিবার ওই নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে চড়াও হয়। ভাঙচুর চালানোর পাশাপাশি চিকিৎসক ও অন্যান্য কর্মীদের মারধর করে বলে অভিযোগ।

মৃত মহিলার মা বলেন, “আমার মেয়েটা অনেকবার বলল খুব গরম লাগছে। কষ্ট হচ্ছে আমার। মাকে ডাকো। কিন্তু ভিতর থেকে নার্স বা চিকিৎসক কেউ আমায় ঢুকতে দিলে না। খালি বলে গেল উপরে ডাক্তার আছে আপনারা নিচে বসুন। আর এখন মেয়েটাই শেষ হয়ে গেল।”

বস্তুত, শুধু নদিয়া নয়, চিকিৎসার গাফিলতির জেরে এক পুলিশ কর্মীরও মৃত্যু হয়েছে বর্ধমানে। সেখানকার একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের হয়েছে। বিকাল ৪টে নাগাদ তাঁর অস্ত্রপচার করবে বলে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। কিন্তু দীর্ঘক্ষণ হয়ে যাবার পরও কোনেও খবর মেলে না অভিষেকের। এরপর তাঁর পরিবারের সদস্যরা চিকিৎসকের সঙ্গে কথা বলে জানতে পারেন, অজ্ঞান করার পর অভিষেকের পার্লস রেট হঠাৎ কমে যাওয়ায় সমস্যা দেখা দেয়। সমস্যা দেখা দেয় তাঁর অক্সিজেন লেভেলেরও। অভিযোগ, এভাবেই দীর্ঘক্ষণ ফেলে রাখা হয় অভিষেককে। এরপর, অভিষেককে আইসিইউতে নিয়ে যাওয়া হয়। রাত্রি প্রায় সাড়ে সাতটা নাগাদ চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে সরব হন মৃতের পরিবার পরিজনেরা।

আরও পড়ুন: Nadia Death: সকালে রেল-লাইন থেকে স্বামী, সন্ধেয় বন্ধ ঘর থেকে উদ্ধার স্ত্রী