Fake Call centre: ফের প্রতারণা চক্রের পর্দা ফাঁস করল পুলিশ, গ্রেফতার দুই মহিলা সহ ১২

Fake Call Centre: গতকাল রাত্রিবেলা বিশ্বস্ত সূত্রের তথ্যের ভিত্তিতে সাইবার ক্রাইম শাখার পুলিশ ১১০ লেকটাউন ব্লকের একটি বাড়ির তৃতীয় তলায় তল্লাশি চালায়। সেখানে ওই ভুয়ো কল সেন্টারি অবস্থিত।

Fake Call centre: ফের প্রতারণা চক্রের পর্দা ফাঁস করল পুলিশ, গ্রেফতার দুই মহিলা সহ ১২
ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 2:58 PM

লেকটাউন: ঋণ দেওয়ার নামে প্রতারণা। শুধু তাই নয়, বৈআইনি কল সেন্টার চালানোরও অভিযোগ। গ্রেফতার দুই মহিলা সহ ১২ জন। বিধানলগর সাইবার শাখার পুলিশ শনিবার তাদের নগর দায়রা আদালতে পেশ করে। অভিযুক্ত দুই মহিলা সহ চারজনকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানান তারা।

গতকাল রাত্রিবেলা বিশ্বস্ত সূত্রের তথ্যের ভিত্তিতে সাইবার ক্রাইম শাখার পুলিশ ১১০ লেকটাউন ব্লকের একটি বাড়ির তৃতীয় তলায় তল্লাশি চালায়। সেখানে ওই ভুয়ো কল সেন্টারি অবস্থিত। এরপর সেখানে কর্মরত আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করেন পুলিশ আধিকারিকরা। সূত্রের খবর, তদন্তকারী আধিকারিকেরা জানতে পেরেছে পশ্চিমবঙ্গ এবং ভারতের অন্যান্য রাজ্যের বসবাসকারী ব্যক্তিদের ফোন করে নিজেদেরকে বেসরকারি মোবাইল সংস্থার কর্মচারী পরিচয় দিত ওই সংস্থা। ছাদে এবং জমিতে টাওয়ার স্থাপনের পাশাপাশি বিভিন্ন ব্যাঙ্ক থেকে কোম্পানির থেকে লোন পাইয়ে দেওয়ার নামেও মোটা অঙ্কের টাকা তুলত তারা।

এরপরই দুই মহিলা সহ ১২ জনকে গ্রেফতার করে সাইবার শাখার পুলিশ। উদ্ধার হয়েছে বেশ কিছু ইলেকট্রনিক ডিভাইস যার মধ্যে স্মার্টফোন ১৩ টি, আটেডেন্ট রেজিস্ট্রার দু’টি, প্যান কার্ড তিনটি, আধার কার্ড তিনটি, ডঙ্গেল একটি, ভিকটিমদের ডাটা, এটিএম কার্ড আটটা, রবার স্ট্যাম্প চারটি, মোবাইল সিম কার্ড ১৪ টি, এবং নগদ পয়তাল্লিশ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। দুই মহিলা সহ চারজনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে তথ্যের সন্ধান পেতে চাইছে বিধান নগর সাইবার শাখার পুলিশ।