North 24 pargana TMC Candidate List: দলের কথা না শোনার শাস্তি, তৃণমূল থেকে একসঙ্গে বহিষ্কৃত ৬১ জন

TMC: জেলায় টিকিট না পেয়ে মোট ৬৭ জন তৃণমূল কংগ্রেস নেতা নির্দল প্রার্থী হয়েছিলেন। তবে দলের নির্দেশে প্রার্থী পদ প্রত্যাহার করায় ছাড় পেয়েছেন ছয় জন।

North 24 pargana TMC Candidate List: দলের কথা না শোনার শাস্তি, তৃণমূল থেকে একসঙ্গে বহিষ্কৃত ৬১ জন
সাংবাদিক বৈঠকে জ্যোতিপ্রিয় মল্লিক (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 4:20 PM

উত্তর ২৪ পরগনা: প্রার্থী তালিকা ঘোষণার পর পথে নেমেছিলেন বিক্ষুব্ধরা। শাসকদলে টিকিট না পেয়ে সোজা নির্দলে গিয়ে মনোনয়ন জমা দিয়েছিলেন তাঁরা। তবে দলের উপর মহলের তরফ থেকে কড়া ভাষায় সতর্ক করা হয় তাদের। প্রয়োজনে ব্যবস্থা নেওয়ার কথাও ঘোষণা করা হয়। এই অবস্থায় অনেক বিক্ষুব্ধ প্রার্থী কথা শুনে মনোনয়ন প্রত্যাহার করে নিলেও বেশিরভাগই তা করেননি। সেই কারণে গোঁজ কাঁটা সরাতে এবার কঠোর তৃণমূল। উত্তর ২৪ পরগনায় তৃণমূল থেকে বহিষ্কার করা হল ৬১ জনকে।

সূত্রের খবর, জেলায় টিকিট না পেয়ে মোট ৬৭ জন তৃণমূল কংগ্রেস নেতা নির্দল প্রার্থী হয়েছিলেন। তবে দলের নির্দেশে প্রার্থী পদ প্রত্যাহার করায় ছাড় পেয়েছেন ছয় জন। বহিষ্কৃত ৬১ জন নির্দল প্রার্থী। জানা গিয়েছে, দল থেকে নির্দল প্রার্থীদের ৪৮ ঘণ্টা সময় দেওয়া হয়েছিল। সেই সময়ের মধ্যে প্রার্থীপদ যারা প্রত্যাহার করেছেন তাঁরা এখনও দলে রয়ে গিয়েছেন বাকিদের বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য় গোবর ডাঙার প্রাক্তন চেয়ারম্য়ান সুমন দত্ত। তিনি নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন। সেই সময় তিনি জানান, তৃণমূল ছেড়ে দিলাম। তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে আছি।

এরপর রবিবার তিনি নিজে সংবাদ মাধ্যমকে ডেকে বলেন তিনি প্রার্থী পদ প্রত্যাহার করে নিলেন। যেহেতু অফিসিয়ালি প্রার্থী পদ প্রত্যাহারের সময় সীমা শেষ সেই কারণে তিনি হ্যান্ড বিল বিলি করে ওই ওয়ার্ডের মানুষকে জানিয়ে দিচ্ছেন তিনি পুরভোটে লড়ছেন না। পাশাপাশি দলীয় প্রার্থীর সঙ্গে প্রচারে থাকবেন বলেও জানা গিয়েছে। তবে যে সকল প্রার্থী এখনও মনোনয়ন প্রত্যাহার করেননি আগামীতে যদি তাঁরা জেতেনও তাদের দলে নেওয়া হবে না বলে জানা গিয়েছে।

ব্যারাকপুর তৃণমূল জেলা সভাপতি পার্থ ভৌমিক জানান, “প্রায় ৬১ জন নির্দলের হয়ে দাঁড়িয়েছে। সেই কারণে রাজ্যের দুই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও রথীন ঘোষের উপস্থিতিতে আমরা এই ৬১ জনকে দল থেকে বহিষ্কার করলাম।”

আরও পড়ুন: AMTA Student Death: ‘পুলিশ ছেলেকে খুন করল, তারপর অনুমতি ছাড়াই হল ময়নাতদন্ত’ আনিসের বাবার বক্তব্যে দানা বাঁধছে রহস্য