Basirhat: বাগজোলা খাল থেকে মাটি চুরির অভিযোগ, প্রতিবাদ করতেই বেধড়ক মার, বাদ গেলেন না মহিলারাও

Haroa: বসিরহাটের হাড়োয়া থানার কুলটি গ্রামের বাগজোলা খালের ঘটনা। সেইখানেই খালের মাটি কেটে চুরি করে বিক্রি করা হচ্ছিল।

Basirhat: বাগজোলা খাল থেকে মাটি চুরির অভিযোগ, প্রতিবাদ করতেই বেধড়ক মার, বাদ গেলেন না মহিলারাও
বাগজোলা খাল থেকে মাটি চুরির অবিযোগ
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 03, 2022 | 10:33 AM

হাড়োয়া: অভিযোগ উঠছিল দীর্ঘদিন ধরেই। বাগজোলা খাল থেকে মাটি কেটে বিক্রি করা হচ্ছে। সেই ঘটনার প্রতিবাদ করতেই হল বিপত্তি। দু’পক্ষের সংঘর্ষে আক্রান্ত মহিলা সহ দশ।

বসিরহাটের হাড়োয়া থানার কুলটি গ্রামের বাগজোলা খালের ঘটনা। সেইখানেই খালের মাটি কেটে চুরি করে বিক্রি করা হচ্ছিল। তার প্রতিবাদ করলে একপক্ষ দলবল নিয়ে অতর্কিত হামলা চালায় অন‍্য পক্ষের উপর। সংঘর্ষ বাধে দু’পক্ষের মধ্যে। ঘটনায় আহত হয় মহিলা সহ ১০ জন। আহতদের হাড়োয়া গ্রামীণ হাসপাতালে চিকিৎসা করানো হয়। এক মহিলার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার সকালে স্থানীয় বাসিন্দারা দেখতে পান খাল থেকে অবৈধভাবে মাটি চুরি করছিল দুষ্কৃতীরা। সেই মাটি কেটে ট্রাক্টরে তোলা হচ্ছিল। স্থানীয় এক মহিলা সহ গ্রামবাসীরা প্রতিবাদ করায় সেই সময় গণ্ডগোল বেঁধে যায়। তাদেরকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এই নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেড়ে যায়। একে অপরের ওপর বাঁশ, লোহার রড ও লাঠি দিয়ে হামলা চালাতে শুরু করে। মহিলা, পুরুষ ও যুবকদের মধ্যে চরম সংঘর্ষ বেধে যায়। কারোর মাথা ফাটিয়ে দেওয়া হয় কারুর আবার হাত ভেঙে দেওয়া হয়। এমনকী মহিলাদের মারধর করে জামা কাপড় ছিঁড়ে দেওয়া হয়।

এই খবরটিও পড়ুন

এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে হাড়োয়ার কুলটিতে। ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী। আক্রান্ত এক মহিলার অভিযোগ, ‘দীর্ঘদিন ধরে কখনো রাতের অন্ধকারে কখনো প্রকাশ্য দিবালোকে বাগজোলা খালের মাটি চুরি হয়ে যাচ্ছে। এরই প্রতিবাদ করতে গিয়ে আজকে আমরা আক্রান্ত হয়েছে। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla