Arjun Singh: ‘দলনেত্রীকে জানাতে পারতেন…’ অর্জুনের ‘অ্যাক্সিডেন্টাল নেতা’ মন্তব্যের সমালোচনায় দলেরই বিধায়ক

Arjun Singh: সোমবার অর্জুন সিং বলেছেন, 'যারা দলের গায়ে কালি লাগাচ্ছে। দলের স্বচ্ছ ভাবমূর্তি নষ্ট করছে। তাদের কোনও মতে রেয়াত করা হবে না।'

Arjun Singh: 'দলনেত্রীকে জানাতে পারতেন...' অর্জুনের 'অ্যাক্সিডেন্টাল নেতা' মন্তব্যের সমালোচনায় দলেরই বিধায়ক
অর্জুন সিং (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 9:02 PM

জগদ্দল : তিনি যখন দল বদল করে বিজেপিতে গিয়েছিলেন, তখন নাকি তাঁর সংসদীয় এলাকায় এমন অনেকে তৃণমূলের নেতা হিসেবে জায়গা করে নিয়েছেন। সোমবার এমনটাই দাবি করেছেন ব্যারাকপুরের তৃণমূল সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। সেই সব নেতাদের শুধুমাত্র অ্যাক্সিডেন্টাল নেতা বলে কটাক্ষই করেননি তিনি, ওই নেতারাই দুর্নীতির কালি লাগাচ্ছেন বলেও অভিযোগ করেছেন অর্জুন সিং। মঞ্চ থেকে সাংসদের এমন বার্তা ভাল চোখে দেখছেন না দলের অনেক নেতাই। এমনকী অর্জুনের বক্তব্যে অসন্তোষ প্রকাশ করলেন খোদ জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম। দলের নেতাদের বিরুদ্ধে এভাবে প্রকাশ্যে সরব হওয়ার বিষয়টিতে আপত্তি রয়েছে তাঁর।

মঙ্গলবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সোমনাথ শ্যাম বলেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পুরো তৃণমূলকে নতুন ভাবে তৈরি করার কাজ চলছে। তারপরও ওঁর যদি কোনও অভিযোগ থাকে, তাহলে দলকে জানাতে পারতেন, দলের সাধারণ সম্পাদক বা দলনেত্রীকে জানাতে পারতেন। এভাবে মাইকে বললে দলের ভাবমূর্তিই নষ্ট হয়।’ কীসের পরিপ্রেক্ষিতে এমনটা বললেন তিনি? তা নিয়ে প্রশ্ন রয়েছে বিধায়কের।

আবার ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান এবং ভাটপাড়া টাউন কংগ্রেসের প্রেসিডেন্ট দেবজ্যোতি ঘোষের দাবি, তৃণমূল কোনওভাবেই দুর্নীতি বরদাস্ত করবে না। তিনি বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন, দুর্নীতির ব্যাপারে কোনও আপোস করা হবে না। এরপরও যদি দলের কোনও নেতা বা কর্মী দুর্নীতির সঙ্গে যুক্ত হন, তাহলে সেটা দলকে অবশ্যই জানানো উচিত।

উল্লেখ্য, সোমবার অর্জুন সিং বলেছেন, ‘যারা দলের গায়ে কালি লাগাচ্ছে। দলের স্বচ্ছ ভাবমূর্তি নষ্ট করছে। তাদের কোনও মতে রেয়াত করা হবে না। সভায় উপস্থিত দলীয় কর্মীদের রুখে দাড়াতেও বলেন তিনি।’ তবে কাদের কথা বোঝাতে চেয়েছেন, তা স্পষ্ট করেননি। এই প্রসঙ্গে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘যিনি দুবার রঙ বদল করেছেন। তাঁর কথার কী গুরুত্ব আছে? উত্তর ২৪ পরগনার রাজনীতিতে অর্জুনের কী গুরুত্ব আছে? এগুলো নেহাতই ব্যক্তি আক্রমণ ছাড়া আর কিছুই নয়।’