Basirhat Smuggling: সাইকেল চালানোর ধরন দেখেই সন্দেহ হয়, গোপনাঙ্গের ভিতরে আটকে ছিল অন্য জিনিস

Basirhat Smuggling: অভিনব কায়দায় সোনার বিস্কুট পাচারের চেষ্টা রুখে দিলেন সীমান্তরক্ষী বাহিনী।

Basirhat Smuggling: সাইকেল চালানোর ধরন দেখেই সন্দেহ হয়, গোপনাঙ্গের ভিতরে আটকে ছিল অন্য জিনিস
বিএসএফের জালে সোনার বিস্কুট পাচারকারী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2022 | 1:23 PM

বসিরহাট:  গোপনাঙ্গের ভিতর লুকনো ছিল। সেভাবে বাইরে থেকে দেখে বোঝারও উপায় ছিল না। কিন্তু কথাবার্তাতেই সন্দেহ হয়ে গিয়েছিলেন বিএসএফ কর্তাদের। দুঁদে তদন্তকারীদের নজর এড়াতে পারেননি তিনি। শরীরে তল্লাশি চালাতেই গোপনাঙ্গ থেকে বেরিয়ে পড়ে প্রায় ৫৪ লক্ষ টাকার সম্পত্তি। সোনার বিস্কুট পাচারের অভিনব চেষ্টা রুখে দিল বিএসএফ। কেজি খানেক সোনার বিস্কুট সহ ধৃত পাচারকারী। ঘটনাটি ঘটেছে বসিরহাটে। অভিনব কায়দায় সোনার বিস্কুট পাচারের চেষ্টা রুখে দিল সীমান্তরক্ষী বাহিনী। বসিরহাটের স্বরূপনগর থানার বিথারি-হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্তের ঘটনা।

শুক্রবার ভোররাতে হাকিমপুরেরই বাসিন্দা পাঁচু গোপাল মণ্ডল সীমান্তের দিক থেকে সাইকেল চালিয়ে আসছিলেন। তাঁর সাইকেল চালানোর ভঙ্গিমা দেখে সন্দেহ হয় কর্তব্যরত বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানদের। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করার পর তল্লাশি  চালানো হয়। তাঁর গোপনাঙ্গ অর্থাৎ পায়ুছিদ্র থেকে ছ’টি সোনার বিস্কুট উদ্ধার করেন বিএসএফ জওয়ানরা।

সীমান্তরক্ষী বাহিনীরা জানাচ্ছেন. উদ্ধার হওয়া সোনার বিস্কুট গুলির ওজন ৯৬০ গ্রাম। বাজার মূল্য ৫৩ লক্ষ ৬২ হাজার ৯৪৪ টাকা। উদ্ধার হওয়া সোনার বিস্কুট সহ ধৃত পাচারকারীকে তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। পাচারকারী পাঁচু গোপাল মণ্ডলকে বসিরহাট মহকুমা আদালতে পেশ করা হয়।

সীমান্তে ভীষণরকম ভাবে সক্রিয় হয়ে উঠেছেন পাচারকারীরা। দুঁদে সীমান্তরক্ষীরাও কড়া নজরদারি চালাচ্ছেন। কয়েকদিনে পরপর একাধিক বিস্কুট, রুপোর গয়না পাচারকারীকে গ্রেফতার করেছেন সীমান্তরক্ষী বাহিনী।