Bhatpara: বোর্ড গঠনের পরও শান্তি নেই, এবার পুরবোর্ড বাতিলের দাবিতে বিক্ষোভ ভাটপাড়ায়

North 24 pargana: সূত্রের খবর, ভাটপাড়া পুরসভায় বোর্ড গঠন হয়েছিল। সেখানে তৃণমূলের এক পক্ষকে স্বাস্থ্য দফতর তদারকি করার ভার বর্তানো হয়।

Bhatpara: বোর্ড গঠনের পরও শান্তি নেই, এবার পুরবোর্ড বাতিলের দাবিতে বিক্ষোভ ভাটপাড়ায়
তৃণমূলের বিক্ষোভ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 6:59 PM

ভাটপাড়া:  যত অশান্তি যেন ভাটপাড়ায়। ফের উত্তপ্ত সেখানকার এলাকা। পুর বোর্ড বাতিলের দাবিতে বিক্ষোভ। রাস্তা অবরোধ তৃণমূল কাউন্সিলরদের। পার্থ ভৌমিকের বিরুদ্ধে উঠল স্লোগান। একচেটিয়া ভাবে জিতে বোর্ড গঠন করার পরও শান্তি নেই শাসক শিবিরে। ভাটপাড়া পুরবোর্ড গঠনের পরও জিইয়ে রয়েছে অশান্তি। মেয়র ইন কাউন্সিল বা চেয়ারম্যান যাঁরা হচ্ছেন মূলত তাঁদের বিরুদ্ধেই বিক্ষোভের অভিযোগ উঠছে।

সূত্রের খবর, ভাটপাড়া পুরসভায় বোর্ড গঠন হয়েছিল। সেখানে তৃণমূলের এক পক্ষকে স্বাস্থ্য দফতর তদারকি করার ভার বর্তানো হয়। কিন্তু তাঁদের দাবি পূর্ত দফতর দিতে হবে তাঁদের। এরপরই বিক্ষোভে সামিল হন তাঁরা। বিক্ষোভকারীদের দাবি, তাঁরা এই বোর্ড মানতে পারবেন না। যদিও দলের পক্ষ থেকে জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম জানিয়েছেন, গোটা বিষয়টি দলকে জানানো হয়েছে। ওয়ার্ডের যাঁরা বাসিন্দা তাঁদের দাবি থাকতেই পারে। কিন্তু দলের আগে কিছু নয়, দল যা সিদ্ধান্ত নেবে তাই হবে। আগামীকাল এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বস্তুত, বিপুল সংখ্যক ভোট নিয়ে সদ্য নিযুক্ত হন ভাটপাড়া পুরসভায় ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষ। তিনি বলেন, ‘দল ঠিক করেছে। তাই দল যা সিদ্ধান্ত নেবে তাই হবে।’

বস্তুত, অশান্তি আর ভাটপাড়া যেন সমার্থক হয়ে গিয়েছে। অশান্তি কিছুতেই থামছে না সেখানে। গত মাসেও বোমাবাজির কবর প্রকাশ্যে আসে। ভাটপাড়ার আটচালা বাগানে রাত থেকেই দুস্কৃতীরা বোমাবাজি শুরু করে। তাতে আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসীরা। কেন বোমাবাজি, সেই কারণ স্পষ্ট নয়। জগদ্দল থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। দুস্কৃতীরা পরপর বাইকে চেপে দুটি বোমাবাজি করে পালিয়ে যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর ও এখনও কোথা থেকে বোমা পাচ্ছে,তাই নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: Ropeway Accident : নীচে ঘন অরণ্য-মাথায় খোলা আকাশ- ২০ ঘণ্টা ঝুলে থেকে বললেন, “পুনর্জন্ম হল”