Khardah: ‘কাজল সিনহার স্বপ্ন পূরণ করব’, প্রয়াত তৃণমূল নেতার স্ত্রীর আশীর্বাদ নিলেন বিজেপি প্রার্থী!

TMC and BJP: রবিবার খড়দহ বিধানসভা উপ নির্বাচনের প্রাক্কালে প্রয়াত তৃণমূল কংগ্রেস বিধায়ক কাজল সিনহার বাড়িতে গিয়ে তাঁর ছবিতে মাল্যদান করে জনসংযোগ শুরু করেন এই বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী।

Khardah: 'কাজল সিনহার স্বপ্ন পূরণ করব', প্রয়াত তৃণমূল নেতার স্ত্রীর আশীর্বাদ নিলেন বিজেপি প্রার্থী!
প্রয়াত তৃণমূল নেতা কাজল সিনহার ছবিতে মাল্যদান করে জনসংযোগ শুরু করলেন জয় সাহা। (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 7:23 PM

খড়দহ: আর মাত্র কয়েকটা দিন। উপনির্বাচনের (By Election) মুখোমুখি হতে চলেছে উত্তর ২৪ পরগনার খড়দহ (Khardah) বিধানসভা কেন্দ্র। প্রচারে ঝড় তুলেছে তৃণমূল (TMC) ও বিজেপি (BJP) দুই পক্ষই। এই বয়সেও পুজোর মধ্যে রীতিমতো ঘাম ঝরাচ্ছেন তৃণমূলের প্রথম বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chattopadhyay)। পিছিয়ে নেই বিজেপি প্রার্থী (BJP Candidate) জয় সাহা (Joy Saha)। আর রবিবার তিনি পৌঁছে গেলেন খোদ প্রয়াত তৃণমূল নেতা কাজল সিনহার (Kajal Sinha) বাড়িতে। যাঁর প্রয়াণের কারণে খড়দহ কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে, সেই কাজলবাবুর স্ত্রীয়ের কাছে ভোটে জেতার জন্য আশীর্বাদ চাইলেন বিজেপি প্রার্থী।

রবিবার খড়দহের বিজেপির প্রাথী জয় সাহাকে আশীর্বাদ-ও করেন তৃণমূলের প্রয়াত নেতা কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহা (Nandita Sinha)। রবিবার খড়দহ বিধানসভা উপ নির্বাচনের প্রাক্কালে প্রয়াত তৃণমূল কংগ্রেস বিধায়ক কাজল সিনহার বাড়িতে গিয়ে তাঁর ছবিতে মাল্যদান করে জনসংযোগ শুরু করেন এই বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী। পাশাপাশি কাজল সিনহার স্ত্রী নন্দিতা দেবীকে নমস্কার করে তাঁর কাছ থেকে আশীর্বাদ চেয়ে নিলেন জয়। নন্দিতা সিনহাও নির্বাচনে জয়ী হওয়ার জন্য আশীর্বাদ করলেন বিজেপি প্রার্থীকে। ‘কাজল সিনহার স্বপ্ন পূরণ করতে হবে, এই অঙ্গীকার নিয়ে আশীর্বাদ চাইলাম’, বললেন বিজেপি প্রার্থী জয় সাহা।

যদিও এই গোটা পর্বকে রাজনৈতিক সৌজন্যতা হিসাবে দেখছে দুই শিবির। তৃণমূল নেতৃত্বের তরফে অবশ্য কোনও প্রতিক্রিয়া মেলেনি। উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটে খড়দহের আসনটি জিতেছিল তৃণমূল। বিজেপির তরফে এখানে প্রার্থী হয়েছিলেন তৃণমূল ত্যাগী শীলভদ্র দত্ত। শেষ পর্যন্ত জয়ী হন কাজল সিনহা। কিন্তু ভোটের ফল প্রকাশের আগে কোভিডে মৃত্যু হয় তাঁর। ফলে আবার এএই কেন্দ্রে নির্বাচন আবশ্যিক হয়ে পড়ে।

উপনির্বাচনে শীলভদ্রকে আর টিকিট দেয়নি বিজেপি। আবার একটি সূত্র বলছে, তিনি নিজেই লড়তে চাননি। এরপর খড়দহ কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে স্থানীয় যুব নেতা জয় সাহাকে। বিজেপি প্রার্থীর জয় নিয়ে প্রত্যয়ী বিজেপি সাংসদ অর্জুন সিং মন্তব্য করেছেন, “খড়দহে ৮০ বছরের বৃদ্ধের সঙ্গে ৩২ বছরের ভূমিপুত্রের লড়াই। এলাকার মানুষ জয়কেই নির্বাচিত করবেন। আমি জয়ের জেতার ব্যাপারে ২০০ শতাংশ নিশ্চিত।” আবার শোভনদেব চট্টোপাধ্যায়কে ‘বহিরাগত’  আখ্যা দিয়েছেন জয় সাহা। তিনি বলেন, খড়দহ থেকে ৩০ কিলোমিটার দূরে থাকেন শোভনদেব বাবু। এই কেন্দ্র থেকে তিনি জিতলে ফিরে যাবেন। আর মানুষ তাঁর অ্যাপয়েন্টমেন্ট নিয়েও তাঁর সঙ্গে দেখা করতে পারবেন না। তাই ভূমিপুত্র হিসাবে তাঁকে জয়যুক্ত করার আহ্বান জানান তিনি।

যদিও রাজনৈতিক মহলের মত, বিজেপির লড়াই মোটেই সহজ নয়। এমনিতে উপনির্বাচন, তার উপর খড়দহ কেন্দ্রে আগেই এগিয়ে ছিল রাজ্যের শাসক দল। তাই পাল্লা ভারি রয়েছে শোভনদেবের দিকেই, বলছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

আরও পড়ুন: Kolaghat: একমাত্র রোজগেরে ছেলে শয্যাশায়ী!স্বাস্থ্যসাথী কার্ড থেকেও মিলছে না চিকিৎসা, সাহায্যের আর্জি পরিবারের