Bongaon Bomb Blast: শৌচাগারে বোমা বিস্ফোরণে মৃত্যু কিশোরের, চাঞ্চল্য বনগাঁয়

Bongaon Bomb Blast: অসাবধনতায় পা লাগায় ফেটে যায় বোমাটি। গুরুতর জখম হয় কিশোরটি। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে।

Bongaon Bomb Blast: শৌচাগারে বোমা বিস্ফোরণে মৃত্যু কিশোরের, চাঞ্চল্য বনগাঁয়
নদিয়ায় বোমা বিস্ফোরণে নিহত শিশু
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 3:45 PM

বনগাঁ: সকালে শৌচাগারে গিয়েছিল। সেখানেই রাখা ছিল বোমা। অসাবধনতায় পা লাগায় ফেটে যায় বোমাটি। গুরুতর জখম হয় বছর বারোর এক কিশোর। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে। রাজ্যে বোমা বিস্ফোরণে ফের আক্রান্ত শৈশব। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বনগাঁয়। ঘটনাস্থলে পুলিশ। শৌচাগারের মধ্যে বোমা কীভাবে এল, তা খতিয়ে দেখছে পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সুভাষপল্লি এলাকায় ভাড়া থাকত কিশোরের পরিবার। এলাকারই একটি শৌচাগারে সকালে প্রাতঃকৃত করতে গিয়েছিল ওই কিশোর। প্রতিবেশীরা জানাচ্ছেন, আচমকাই একটি বিকট শব্দ শুনতে পেয়েছিলেন তাঁরা। প্রথমে তাঁরা ভেবেছিলেন টায়ার ফেটেছে। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তাঁরা গোঙানির শব্দ শুনতে পান। ছুটে গিয়ে দেখেন, ঝোপঝাড়ে ঘেরা একটি পরিত্যক্ত শৌচাগারের সামনে পড়ে রয়েছে রক্তাক্ত কিশোর। তার চোখেমুখে বিশাল ক্ষত তৈরি হয়। তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যান স্থানীয় বাসিন্দারা। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ঘটনায় এখনও পর্যন্ত ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এক প্রতিবেশী বলেন, “গোটা এলাকা ধোঁয়া হয়ে গিয়েছে। আমরা সকালে একটি বিশাল আওয়াজ শুনেছি। কিন্তু আমরা তো এর আগে কোনও বোমা ফাটার শব্দ শুনিনি। তাই বুঝতেও পারিনি। মনে করেছিলাম, কোনও বড় গাড়ির চাকা ফেটেছে। কিন্তু তারপর চিৎকার চেঁচামেচি শুনতে পাই। সবাই চিৎকার করে বলতে থাকে বোমা ফেটেছে। বাচ্চাটার অবস্থা মারাত্মক ছিল।”

বোমা বিস্ফোরণের অভিঘাত এতটাই ছিল, শৌচাগার থেকে বেশ কিছুটা দূরে ছিটকে পড়ে শিশুটি। বোমা বিস্ফোরণে এর আগেও একাধিকবার শৈশব আক্রান্তের খবর মিলেছে। কিছুদিন আগেই মালদহে বাড়ির সামনেই খেলতে গিয়ে বিস্ফোরণে গুরুতর আহত হয় এক শিশু। চোখ মুখ ঝলসে যায় শিশুটির। আশঙ্কাজনক অবস্থায় সেই শিশু এখনও হাসপাতালে চিকিৎসাধীন। গত বছর কোচবিহারে বোমা বিস্ফোরণে আহত হয়েছিল এক সঙ্গে তিনটি শিশু।

পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট এখনও ঘোষণা হয়নি। কিন্তু এরই মধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তাজা বোমা উদ্ধারের খবর আসছে। মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, দক্ষিণ ২৪ পরগনা থেকে গুচ্ছ গুচ্ছ তাজা বোমা উদ্ধার হচ্ছে নিত্য। এগরায় বোমা বিস্ফোরণে একসঙ্গে ১২ জনের মৃত্যু হয় মে মাসেই। গত মাসেই আবার ভাঙড়, বজবজ পরপর বিস্ফোরণ হয়। কিন্তু এভাবে শৌচাগারে গিয়ে কিশোর মৃত্যুর ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা বাংলাকে।

নিহত কিশোরের পরিবারের তরফ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কিশোরের বাবা-মা কথা বলার মতো পরিস্থিতিতে নেই। এ প্রসঙ্গে বিজেপি নেতা সজল ঘোষ বলেন, "আর কত মৃত্যু দেখবে বাংলা? রোজ বাংলায় বোমা বিস্ফোরণ হচ্ছে। রোজ। এটায় নতুন কিছু নেই। কিন্তু এভাবে শিশুদের বলি হতে হচ্ছে, সেটা সহ্য করা যায় না। বাংলার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আর বলার কিছু নেই।"