By Election: হাজি নুরুলের ছেলের নাম ঘোষণা হতেই হাড়োয়ায় সমান্তরালভাবে বিভাজিত তৃণমূল

By Election: প্রার্থীতালিকা ঘোষণা হওয়ার পর একদিকে প্রার্থীর গলায় মালা পড়ে সন্ধ্যায় গোলাবাড়ি চত্বরে প্রচার করতে শুরু করেন তৃণমূল কর্মীদের একাংশ। অন্যদিকে শাসন এলাকায় তৃণমূল কংগ্রেসের নীচুতলার কর্মীদের একাংশ 'ভূমি পুত্র চাই' বলে পোস্টার দেন। 

By Election: হাজি নুরুলের ছেলের নাম ঘোষণা হতেই হাড়োয়ায় সমান্তরালভাবে বিভাজিত তৃণমূল
হাড়োয়ায় তৃণমূল প্রার্থী নিয়ে তৃণমূল অন্দরে ক্ষোভImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2024 | 2:20 PM

উত্তর ২৪ পরগনা: ১৩ নভেম্বর রাজ্যে উপনির্বাচন। ইতিমধ্যেই প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। কিন্তু তৃণমূল কংগ্রেসের প্রার্থী ঘোষণা হওয়ার পর হাড়োয়া বিধানসভার উপনির্বাচনকে কেন্দ্র করে প্রকাশ্যে এল শাসকদলের গোষ্ঠীকোন্দল। হাড়োয়া বিধানসভা কেন্দ্রের প্রার্থী শেখ রবিউল ইসলাম। যিনি, প্রয়াত সাংসদ হাজি নুুরুল ইসলামের ছেলে। কিন্তু রবিউলের নাম ঘোষণা হতেই হাড়োয়ায় শাসক অন্দরের নীচু তলার কর্মীদের মধ্যে সমান্তরাল বিভাজন তৈরি হয়েছে।

তার প্রমাণ মিলল রবিবার সন্ধ্যায়। প্রার্থীতালিকা ঘোষণা হওয়ার পর একদিকে প্রার্থীর গলায় মালা পড়ে সন্ধ্যায় গোলাবাড়ি চত্বরে প্রচার করতে শুরু করেন তৃণমূল কর্মীদের একাংশ। অন্যদিকে শাসন এলাকায় তৃণমূল কংগ্রেসের নীচুতলার কর্মীদের একাংশ ‘ভূমি পুত্র চাই’ বলে পোস্টার দেন।  বহিরাগত প্রার্থীকে মানছি না বলে দাবি করে পোস্টারিং করতে থাকেন তাঁরা। এলাকার বেশ কিছু জায়গায় এরকম পোস্টার পড়ে থাকতে দেখা যায়। তবে কারা এই পোস্টার ফেলেছেন, তাঁরা কেউই সামনে এসে মুখ খুলতে চাননি। প্রার্থী আদতে দেগঙ্গার ছেলে। আর সেকারণেই এই পোস্টার বলে মনে করছেন তৃণমূলের নেতৃত্ব। তবে তাতে খুব একটা বিশেষ আমলও দিতে চাইছেন না তাঁরা।

এবিষয়ে রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বক্তব্য, “নির্বাচনকে কেন্দ্র করে ভোটে দাঁড়ানোর উৎসাহ অনেকের মধ্যেই থাকে। যাঁর নাম ঘোষণা হয়, তার পরে অন্যদের মধ্যে একটু বিরক্তিও লক্ষ্য করা যায়। তাই বহিঃপ্রকাশ এসব পোস্টার দেওয়া। কিন্তু ভোট যত এগিয়ে আসবে তত সমস্যার সমাধান হয়ে যাবে।” যদিও এই নিয়ে প্রার্থীর তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।