Dakshineswar shootout : দক্ষিণেশ্বরে শ্যুটআউট, পুলিশকে লক্ষ্য করে গুলি ডাকাত দলের, গুলিবিদ্ধ সিভিক ভলান্টিয়ার

Dakshineswar shootout : দুষ্কৃতীদের ছোড়া গুলি লেগেছে এক সিভিক ভলান্টিয়ারের পায়ে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে কলকাতার এক বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়েছে বলে জানতে পারা যাচ্ছে।

Dakshineswar shootout : দক্ষিণেশ্বরে শ্যুটআউট, পুলিশকে লক্ষ্য করে গুলি ডাকাত দলের, গুলিবিদ্ধ সিভিক ভলান্টিয়ার
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2023 | 9:33 PM

কলকাতা : দক্ষিণেশ্বরে শ্যুটআউট (Dakshineswar shootout)। গুলিবিদ্ধ সিভিক ভলান্টিয়ার (Civic volunteer)। রহড়ায় ডাকাতির কিনারা করতে গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে দুস্কৃতীরা। সূত্রের খবর, দক্ষিণশ্বরের হোটেলে তল্লাশির সময় এ ঘটনা ঘটেছে। তখনই দুষ্কৃতীদের ছোড়া গুলি লাগে এক সিভিক ভলান্টিয়ারের পায়ে। আগ্নেয়ান্ত্র সহ এ ঘটনায় তিনজনকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, কিছুদিন আগে রহড়ায় একটি ডাকাতির ঘটনা ঘটে। ৩৪ লক্ষ টাকা লুঠ করে নিয়ে পালায় ডাকাত দল। তারপর থেকেই তদন্তে নামে রহড়া থানার পুলিশ। ডাকাত দলের বেশ কিছু সদস্য দক্ষিণেশ্বরের একটি গেস্ট হাউসে গা ঢাকা দিয়ে রয়েছে। সম্প্রতি গোপন সূত্রে এই খবর আসে পুলিশের কাছে। তারপর সেখানে অভিযান চালায় রহড়া থানার একটি বড় দল। পুলিশ ওই গেস্ট হাউসে হানা দিতেই গুলি ছুড়তে শুরু করে দুষ্কৃতীরা। প্রায় দু থেকে তিন রাউন্ড গুলি চলেছে বলে জানতে পারা যাচ্ছে। 

দুষ্কৃতীদের ছোড়া গুলি লাগে এক সিভিক ভলান্টিয়ারের পায়ে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে কলকাতার এক বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়েছে বলে জানতে পারা যাচ্ছে। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণেশ্বরে। যে গেস্ট হাউসে এই শ্যুটআউটের ঘটনা ঘটেছে সেটি দক্ষণিশ্বরের মন্দিরের একদম পাশেই। ফলে স্বভাবতই প্রশ্ন উঠেছে দক্ষিণেশ্বর এলাকার নিরাপত্তা নিয়েও। আতঙ্ক তৈরি হয়েছে এলাকার বাসিন্দাদের মধ্যেও। এই মুহূর্তে গোটা এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে পুলিশের তরফে। একদিন আগেই ছিল স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী। এই উপলক্ষে বৃহস্পতিবার মানুষের ঢল নেমেছিব দক্ষিণেশ্বর। যার রেশ রয়ে গিয়েছে শুক্রবার। তার মধ্যেই এ ঘটনা ঘটায় উদ্বেগ বেড়েছে প্রশাসনের।

ইতিমধ্যেই তিন দুষ্কৃতীকে গ্রেফতার করে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। তাঁদের দলে আর কে কে আছে। রহড়ার ডাকাতির ঘটনা প্ল্যান কী ভাবে তৈরি করা হয়েছিল, কোথায় রয়েছে ডাকাতির টাকা এসবই জানার চেষ্টা করছে পুলিশ। একইসঙ্গে সার্চ অপারেশন চলছে আশেপাশের হোটেরগুলিতে। সেখানে আর কোনও দুষ্কৃতী গা ঢাকা দিয়ে রয়েছে কিনা তা খুঁজে দেখছেন পুলিশ কর্মীরা। পুলিশ সূত্রে খবর, যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে তারা এর আগেও একাধিক ডাকাতির ঘটনায় যুক্ত ছিল।