আচমকা ডায়ারিয়া সংক্রমণ বৃদ্ধি কামারহাটিতে, মৃত ২, আক্রান্ত ৬৮

Diarrhoea: আচমকা ডায়ারিয়া সংক্রমণ বৃদ্ধি কামারহাটিতে।

আচমকা ডায়ারিয়া সংক্রমণ বৃদ্ধি কামারহাটিতে, মৃত ২, আক্রান্ত ৬৮
আক্রান্ত রোগী, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Sep 07, 2021 | 11:40 PM

উত্তর ২৪ পরগনা:  আচমকা ডায়ারিয়া সংক্রমণ বৃদ্ধি কামারহাটির ৫ নম্বর ওয়ার্ডে। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ২জনের। আশঙ্কাজনক অবস্থা ৬জনের। প্রায় ৬৮ জন ডায়ারিয়া আক্রান্ত হয়ে সাগর দত্ত হাসপাতালে চিকিত্‍সাধীন। এলাকাবাসীর অনুমান, বর্ষা হলেই জল জমে যায় এলাকায়। প্রবল বৃষ্টিপাতে জল জমায় সেখান থেকে কোনওভাবে পানীয় জলেও ডায়ারিয়ার জীবাণু ছড়িয়ে পড়তে পারে। সেখান থেকেই এইভাবে এলাকায় এই জলবাহিত রোগের সংক্রমণ বৃদ্ধি হতে পারে বলে আশঙ্কা স্থানীয়দের।

কামারহাটি পুরসভা সূত্রে খবর, জল থেকে সংক্রমণ ছড়িয়েছে। ১,২,৩, ৪, ৫ নম্বর ওয়ার্ডে সংক্রমণ ছড়িয়েছে বলে জানা গিয়েছে। পুরসভার তরফে নল বাহিত জল খেতে নিষেধ করা হয়েছে। কামারহাটি পুরসভার প্রশাসক গোপাল সাহা বলেন, “কারণ খোঁজা হচ্ছে। বিকল্প পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। কেমডি-এর পাইপ লাইনেও সমস্যা হতে পারে। ডায়ারিয়ায় ২ জনের মৃত্য়ু হয়েছে।”

ঘটনায় কামারহাটির বিধায়ক মদন মিত্র বলেন, “ইতিমধ্যেই কামারহাটিতে স্বাস্থ্যদফতরের নির্দেশে বিশেষজ্ঞ দল পৌঁছেছে। আমাদের দলের স্বেচ্ছাসেবকরা তৈরি রয়েছেন। আমার বাড়ির ল্যান্ডলাইন নম্বর হেল্পলাইন হিসেবে খুলে দেওয়া হয়েছে। এছাড়াও আরও দুটো ওয়ার্ড খোলা হয়েছে। ৩০০ টি শয্য়া বাড়ানো হয়েছে। প্রত্যেক মুহূর্তে আমাদের দলের কর্মীরা কাজ করছেন। আশা করছি দ্রুত এই পরিস্থিতির মোকাবিলা করা সম্ভব হবে। হেল্পলাইন নম্বরটি হল, ৮৪২০৬৬৬৬৬৬।” পাশাপাশি, তৃণমূল বিধায়ক এলাকাবাসীর উদ্দেশে আরও বলেন, “আমি সকলকে অনুরোধ করব এদিন খুব বেশি ভারি খাবার খাবেন না। খাবার জল ফুটিয়ে খাওয়া অভ্যেস করুন।”

সাগর দত্ত মেডিক্যালের এক আধিকারিক বলেন, “সোমবার রাত থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত মোট ৬৮ জন মানুষ এসেছেন পেটের যন্ত্রণা, বমি ইত্যাদি উপসর্গ নিয়ে। এদিনের মধ্য়ে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। ডায়ারিয়ায় ২ জনের মৃত্যু হয়েছে। যাদের আনুমানিক বয়স প্রায় ৭০ থেকে ৭৫ বছর। সোমবার রাত থেকেই অসুস্থ মানুষ আসতে থাকেন হাসপাতালে।” দূষিত জল থেকেই সংক্রমণের বাড়বাড়ন্ত বলে অনুমান পুরসভার। কামারহাটির সংক্রমণের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে পানিহাটি ও বরানগর পুরসভা এলাকাতেও।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা তদন্তে নাবালিকা ধর্ষণ-কাণ্ডে কান্দিতে সিবিআই  

আরও পড়ুন: বিশ্বভারতীর উপাচার্য বড় পাগল, আর দিলীপ ঘোষ ছোট পাগল: অনুব্রত