Drug Smuggling: টোটোচালকের অঙ্গভঙ্গি দেখেই সন্দেহ, তারপরই ব্যক্তির কাছ থেকে বের হল…

Smuggling: বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্তের চেকপোস্টের ঘটনা। সেখানে সীমান্ত রক্ষ্মী বাহিনীর ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা টহলরত অবস্থায় তল্লাশি চালাচ্ছিলেন।

Drug Smuggling: টোটোচালকের অঙ্গভঙ্গি দেখেই সন্দেহ, তারপরই ব্যক্তির কাছ থেকে বের হল...
বসিরহাটে টোটোচালক গ্রেফতার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2022 | 12:33 PM

বসিরহাট: সীমান্ত দিয়ে যাচ্ছিল টোটো। চালককে দেখলে বোঝার উপায় ছিল না পিছনে লুকিয়ে রহস্য। তবে বিষয়টি নজর এড়ায়নি বিএসএফ-এর। টোট চাললকে আটকে জিক্ষাসাবাদ করতেই ফাঁস রহস্য। সীমান্তে টোটোর মধ্যে করে ফেনসিডিল পাচারের চেষ্টা, প্রচুর ফেনসিডিল সহ পাচারকারী গ্রেফতার

বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্তের চেকপোস্টের ঘটনা। সেখানে সীমান্ত রক্ষ্মী বাহিনীর ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা টহলরত অবস্থায় তল্লাশি চালাচ্ছিলেন। সেই সময় গোপন খবরের ভিত্তিতে, সীমন্তররক্ষী বাহিনী রাকিবুল সর্দার নামে এক টোটোচালক আটকায়। শুরু হয় জিজ্ঞাসাবাদ। এরপর সত্যি সামনে আসে।

রাকিবুলের কাছ থেকে উদ্ধার হয় প্রায় ১৫৩ বোতল ফেনসিডিল। জানা গিয়েছে, ওই ফেনসিডিলগুলি বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। বিএসএফের জেরায় স্বীকার করে ওই পাচারকারী। এরপর বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা তাকে আটক করে স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দেয়। পরে স্বরূপনগর থানা পুলিশ ওই ফেনসিডিল পাচারকারীকে গ্রেফতার করে বারাসত জেলা আদালতে পেশ করে।

তবে এর সঙ্গে কোনও আন্তর্জাতিক মাদক পাচার চক্র জড়িত আছে কি না সেটাও খতিয়ে দেখছে সীমন্ত রক্ষী বাহিনী ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা ও স্বরূপনগর থানার পুলিশ।

প্রসঙ্গত, সীমান্তের পাচারের ঘটনা নতুন নয়। কয়েকদিন আগে সোনার বিস্কুট পাচারের অভিনব চেষ্টা রুখে দেয় বিএসএফ। কেজি খানেক সোনার বিস্কুট সহ ধৃত পাচারকারী। ঘটনাটি ঘটেছে বসিরহাটে। অভিনব কায়দায় সোনার বিস্কুট পাচারের চেষ্টা রুখে দিল সীমান্তরক্ষী বাহিনী। বসিরহাটের স্বরূপনগর থানার বিথারি-হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্তের ঘটনা। ভোররাতে হাকিমপুরেরই বাসিন্দা পাঁচু গোপাল মণ্ডল সীমান্তের দিক থেকে সাইকেল চালিয়ে আসছিলেন। তাঁর সাইকেল চালানোর ভঙ্গিমা দেখে সন্দেহ হয় কর্তব্যরত বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানদের। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করার পর তল্লাশি  চালানো হয়। তাঁর গোপনাঙ্গ অর্থাৎ পায়ুছিদ্র থেকে ছ’টি সোনার বিস্কুট উদ্ধার করেন বিএসএফ জওয়ানরা। এরপর আজ আবার পাচার রুখল বিএসএফ।