Fraud Case: ব্যাঙ্ক লোন দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা ‘গায়েব করলেন’ সাধারণ এক গৃহবধূ

Fraud Case: রোহিন্ডা গ্রামের বাসিন্দা রুজিনা বিবি। তাঁর ভাই সাকিম মোস্তাক, মা সাহিদা বিবি, স্বামী আলফাজ উদ্দিন মল্লিক, বাবা মসির আলি, শ্বশুর আকবার আলি মল্লিক ও কাকা শ্বশুর অলি মহম্মদ-তাঁদের সকলের বিরুদ্ধে অভিযোগ। অভিযোগ, রোহিনা ও তাঁর পরিবারের সদস্যরাই গ্রামের অসহায় মহিলাদের স্বনির্ভর হওয়ার জন্য ব্যবসা করার কথা বলেছিলেন

Fraud Case: ব্যাঙ্ক লোন দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা 'গায়েব করলেন' সাধারণ এক গৃহবধূ
মধ্যমগ্রাম থানার সামনে বিক্ষোভImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2024 | 5:28 PM

মধ্য়মগ্রাম: গ্রামের অসহায় মহিলাদের স্বনির্ভর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ব্যবসার লোভ! লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ! প্রায় ৮৫ জন মহিলার কাছ থেকে টাকা তোলা হয়েছে বলে অভিযোগ। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের ব্যাঙ্ক লোন পাইয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে এক মহিলা ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মধ্যমগ্রামের রোহিন্ডা গ্রামে। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে মধ্যমগ্রাম থানার সামনে বিক্ষোভ দেখান প্রতারিতরা।

রোহিন্ডা গ্রামের বাসিন্দা রুজিনা বিবি। তাঁর ভাই সাকিম মোস্তাক, মা সাহিদা বিবি, স্বামী আলফাজ উদ্দিন মল্লিক, বাবা মসির আলি, শ্বশুর আকবার আলি মল্লিক ও কাকা শ্বশুর অলি মহম্মদ-তাঁদের সকলের বিরুদ্ধে অভিযোগ। অভিযোগ, রোহিনা ও তাঁর পরিবারের সদস্যরাই গ্রামের অসহায় মহিলাদের স্বনির্ভর হওয়ার জন্য ব্যবসা করার কথা বলেছিলেন। কিন্তু টাকা কোথায়? অভিযোগ, তাঁরা প্রতিশ্রুতি দিয়েছিলেন. কিছু কমিশনের ভিত্তিতে ব্যাঙ্ক থেকে লোন করিয়ে দেবেন তাঁরা। এই ভাবে গ্রামের একাধিক মহিলার কাছ থেকে টাকা তোলার অভিযোগ রয়েছে রোহিনার বিরুদ্ধে। রোহিনার এই প্রতারণার জালে যুক্ত ছিলেন তাঁর পরিবারের সদস্যরাও।

কিন্তু যখন লোন তাঁরা পাননি, নিজেদের টাকা ফেরত চাইতে যান প্রতারিতরা। অভিযোগ, তখন থেকেই রোহিনা ও তাঁর পরিবারের সদস্যরা দুর্ব্যবহার করতে থাকেন। এমনকি প্রতারিত এক মহিলাকে কুপ্রস্তাব দেওয়া হয় বলেও অভিযোগ। এরপর প্রতারিত এক মহিলা থানায় অভিযোগ জানান। কিন্তু  কয়েক মাস আগে অভিযোগ জানালেও অভিযুক্তদের বিরুদ্ধে কোনওরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে দাবি প্রতারিতদের।

বুধবার মধ্যমগ্রাম থানায় প্রতারিত হওয়া মহিলারা দোষীদের গ্রেফতারের দাবিতে প্রখর গরমের মধ্যেই বসে পড়ে বিক্ষোভ দেখান। এই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের খোঁজ চালাচ্ছে পুলিশ। পুলিশের চোখে অভিযুক্তরা পলাতক।