Gold Smuggling: অন্তর্বাসের মধ্যেই লুকিয়ে ছিল ‘সোনা’, ব্যক্তির অবস্থা দেখেই চোখ কপালে বিএসএফ-এর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Feb 01, 2023 | 11:14 AM

Gold Smuggling: উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ আমুদিয়া সীমান্তের ঘটনা। সেখানে টুনুর গেটে টহল দেওয়ার সময় ৮ পিস সোনার বিস্কুট উদ্ধার করে বিএসএফ।

Gold Smuggling: অন্তর্বাসের মধ্যেই লুকিয়ে ছিল 'সোনা', ব্যক্তির অবস্থা দেখেই চোখ কপালে বিএসএফ-এর
ধৃত পাচারকারী (নিজস্ব চিত্র)

Follow us on

উত্তর ২৪ পরগনা: কখনও সাইকেলের টাওয়ারে, কখনও টোটোর সিটে, অভিনব উপায়ে পাচারের খবর প্রকাশ্যে এসেছে একাধিকবার। তবুও, বিএসএফ-এর কড়া নজর থেকে চোখ এড়ায়নি। আর এবার অন্তর্বাসে সোনা পাচার (Gold smuggling) করতে গিয়ে গ্রেফতার এক পাচারকারী।

উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ আমুদিয়া সীমান্তের ঘটনা। সেখানে টুনুর গেটে টহল দেওয়ার সময় ৮ পিস সোনার বিস্কুট উদ্ধার করে বিএসএফ। বিএসএফ সূত্রে খবর, ধৃত পাচারকারীর নাম মাদাই মণ্ডল। মাদাই নিজের অন্তর্বাসের মধ্যে ৮টি সোনার বিস্কুট লুকিয়ে রেখেছিল বলে জানা গিয়েছে। যার ওজন ৯৩২ গ্রাম। বাজারমূল্য প্রায় ৬০ লক্ষ টাকা।

সূত্রের খবর, ওই পাচারকারী বাংলাদেশ থেকে ভারতে বেআইনিভাবে সোনার বিস্কুটগুলি পাচারের চেষ্টা করছিল। সেই সময় বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্ত বাহিনী আমুদিয়া সীমান্ত থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করে। উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলি তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। অন‍্যদিকে, ধৃত পাচারকারীকে স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। ধৃতকে বুধবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে। এর সঙ্গে আন্তর্জাতিক পাচার চক্রের যোগসূত্র আছে কি না খতিয়ে দেখছে বিএসএফ ও পুলিশ।

এই বিষয়ে ধৃত পাচারকারী মাদাই মণ্ডল বলেন, “আমাকে পরীক্ষা করছিল যন্ত্র দিয়ে। তখনই আমার কাছ থেকে ওি সোনাগুলি উদ্ধার করে। বিএসএফ আমার সঙ্গে কোনও অভদ্র আচরণ করেননি।”

Latest News Updates

Related Stories
Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla