পাঁচটি হাসপাতালের সামনে অক্সিজেন বাস পরিষেবা চালু করল উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন

বারাকপুর, বারাসত, পাণিহাটি, বনগাঁ এবং হাবরা এই পাঁচটি হাসপাতালের জরুরি বিভাগের সামনেই থাকবে এই অক্সিজেন বাস। কোনও রোগী শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে এলেন অথচ সেই সময় হাসপাতালে শয্যা নেই। সেই সময় এই বিশেষ বাসে অক্সিজেন সাপোর্টে থাকতে পারবেন করোনা রোগীরা।

পাঁচটি হাসপাতালের সামনে অক্সিজেন বাস পরিষেবা চালু করল উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 29, 2021 | 7:05 PM

উত্তর ২৪ পরগনা: করোনা আক্রান্ত রোগীদের পরিষেবা দেওয়ার জন্য পাঁচটি হাসপাতালের সামনে অক্সিজেন বাস পরিষেবা চালু করল উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন। হাসপাতালে শয্যা না পাওয়ার কারণে অনেক কোভিড আক্রান্ত রোগীদের অক্সিজেনের ঘাটতি হচ্ছে। ইতিমধ্যে অক্সিজেন না পাওয়ার কারণে অনেক রোগী আক্রান্তের মৃত্যুও হয়েছে। তাই অক্সিজেনের ঘাটতি এবং হাসপাতালে আসা রোগীদের প্রাথমিক পরিষেবা দেওয়ার ব্যাপারে উদ্যোগী হয়েছে জেলা প্রশাসন।

জানা গিয়েছে, বারাকপুর, বারাসত, পাণিহাটি, বনগাঁ এবং হাবরা এই পাঁচটি হাসপাতালের জরুরি বিভাগের সামনেই থাকবে এই অক্সিজেন বাস। কোনও রোগী শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে এলেন অথচ সেই সময় হাসপাতালে শয্যা নেই। সেই সময় এই বিশেষ বাসে অক্সিজেন সাপোর্টে থাকতে পারবেন করোনা রোগীরা। যতক্ষণ না ওই রোগীর জন্য শয্যার ব্যবস্থা করা সম্ভব হচ্ছে, ততক্ষণ এই অক্সিজেন বাসে রেখে চিকিৎসা করা হবে বলে জানানো হয়েছে জেলা প্রশাসনের তরফে। প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন উত্তর ২৪ পরগনার মানুষ।

আরও পড়ুন: করোনা আক্রান্তদের পাশে সৌরভ গঙ্গোপাধ্যায়

প্রসঙ্গত, উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫২৫ জন। মৃত্যু হয়েছে ৪৩ জনের। কলকাতায় একদিনে আক্রান্ত ১ হাজার ৮৫৭। মারা গিয়েছেন ৩০ জন।