দুয়ারে সরকার শিবিরেই তৃণমূল কাউন্সিলরকে চুলের মুঠি ধরে মারধর!

Duare Sarkar: অভিযোগ, সোমবার দুয়ারে সরকার শিবির চলাকালীন ২৯ নম্বর ওয়ার্ডের যুব তৃণমূল কংগ্রেস সভাপতি গৌতম পাল ও তাঁর অনুগামীরা আচমকা হামলা করেন।

দুয়ারে সরকার শিবিরেই তৃণমূল কাউন্সিলরকে চুলের মুঠি ধরে মারধর!
বিক্ষোভ পানিহাটিতে, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 9:44 PM

উত্তর ২৪ পরগনা: তৃণমূলের (TMC) গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ফের উত্তপ্ত হয়ে উঠল দুয়ারে সরকার শিবির। এতদিন, দুয়ারে সরকার শিবিরে কেবল দুর্নীতি ও অনিয়মের ছবি সামনে আসছিল। এ বার সেখানে শাসক শিবিরের গোষ্ঠীদ্বন্দ্বের ছবিও সামনে এল। সোমবার, গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠল পানিহাটির ২৯ নম্বর ওয়ার্ড। ঘটনায় আহত ৭। তাঁদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত তৃণমূল যুব সভাপতি গৌতম পালকে গ্রেফতার করেছে ঘোলা থানার পুলিশ।

অভিযোগ, সোমবার দুয়ারে সরকার শিবির চলাকালীন ২৯ নম্বর ওয়ার্ডের যুব তৃণমূল কংগ্রেস সভাপতি গৌতম পাল ও তাঁর অনুগামীরা আচমকা হামলা করেন। শিবিরে ভাঙচুর চালানো হয়, এমনকী স্থানীয় কয়েকজন তৃণমূলের মহিলা কর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ। এদিন, তৃণমূল কাউন্সিলরের উদ্যোগে দুয়ারে সরকারের শিবির চলছিল। কিন্তু সেই শিবিরেই হামলা চালানো হয় বলে  অভিযোগ।

আক্রান্ত এক তৃণমূল কর্মীর কথায়, “এখানে দুয়ারে সরকারের শিবির চলছিল। সেখানে আচমকা, গৌতম পাল ও তাঁর সাঙ্গোপাঙ্গরা এসে হামলা করে। আমাদের কর্মীদের মারধর করা হয়। আমরা ছোট ছেলেমেয়ে পরিবার নিয়ে থাকি। সবসময়ে এভাবে কোনও কাজ হলেই এসে হামলা চালানোর ঘটনায় আমরা আতঙ্কিত। আমরা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। আশা করছি সমস্যার সমাধান হবে। ”

এদিন, শিবিরে থাকা ওই ওয়ার্ডের পূর্বাঞ্চল ডি-ব্লকের কাউন্সিলরও হামলার ঘটনায় আক্রান্ত হন। তিনি বলেন, “গৌতম পাল এখন থেকে নয়, বরাবরই এলাকায় ত্রাস সৃষ্টি করে চলেছে। কোনও ভাল কাজ হলেই সেখানে হামলা করবে। সরকারি প্রকল্পের কাজেও কোনও রেয়াদ নেই। আমরা বিভিন্ন সময়ে বলেছি। কিন্তু, কোনও লাভ হয়নি। দুয়ারে সরকারের কাজ চলাকালীন গৌতম পালের লোকজন এসে আমাদের উপর এসে হামলা করে। আমাদের চুলের মুঠি ধরে মারধর করে। অনেকেই আক্রান্ত হয়েছেন।”

শিবিরে আসা আবেদনকারী মহিলাদের অভিযোগ এই ধরনের ঘটনায় তাঁরা আতঙ্কিত। কারণ, এদিন দুই তিনজন মহিলা আহত হয়েছেন। পরে এই সংখ্য়াটা আরও বাড়তে পারে। সরকারি কাজে এসেও অনিশ্চিত নিরাপত্তা। দ্রুত এই ঘটনার বিচার চেয়ে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন তাঁরা। ঘটনায় স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, তৃণমূল সরকারি প্রকল্পের নামে আসলে দলের প্রচার করছে। ফলে, এই ধরনের সংঘর্ষ নতুন কিছু নয়  বলেই দাবি পদ্ম নেতৃত্বের। উল্লেখ্য়,  কিছুদিন আগেই ভুয়ো টিকা কাণ্ডে বিতর্কের কেন্দ্রে এসেছিল পানিহাটি। এ বার ফের দুয়ারে সরকার শিবিরকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল এই এলাকা।

গত ১৬ অগস্ট থেকে রাজ্যে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। উল্লেখ্য, ‘দুয়ারে সরকার’ প্রকল্পে ‘দুর্নীতি’র ছবি বারবার উঠে এসেছে। এমনকী, লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম তুলতে গিয়ে পদপিষ্ট হয়েছেন এই ছবিও ধরা পড়েছে। কোথাও বা প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে মোটা টাকা নেওয়ার অভিযোগও সামনে এসেছে। সম্প্রতি, বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে বলেছেন, “বাংলার মানুষকে ভিখারি বানিয়েছেন মুখ্যমন্ত্রী। ৫০০ টাকার জন্য মানুষ লাইনে দাঁড়াচ্ছে। মারপিট করছে। পদপিষ্ট হচ্ছে।”

দুয়ারে সরকার প্রকল্পে যাতে কোনওরকম দুর্নীতি না হয়, তার জন্য় প্রথম থেকেই হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারে সরকারের শিবির কোনও দলীয় কার্যালয়ে করা যাবে না কেবল নয়, শিবিরের আশেপাশে কোনওরকম দলীয় নেতৃত্বও উপস্থিত থাকতে পারবেন না বলে আগেই নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে, টাকা নেওয়া তো দূরের ব্যাপার। কেউ যদি এ ধরনের কাজ করে থাকেন তবে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পিছপা হবে না সরকার এমনটা আগেই জানিয়েছিলেন মুখ্য়মন্ত্রী। কিন্তু সেই নির্দেশকে অমান্য করে কী করে এইভাবে শিবিরে দলীয় নেতৃত্বের এমন প্রকট উপস্থিতি পরিলক্ষিত হচ্ছে কী করেই বা শিবিরের মধ্যেই সংঘর্ষ  হয়ে চলেছে তা নিয়ে প্রশ্ন তুলছেন সংশ্লিষ্ট মহল। আরও পড়ুন: বন্ধ সরকারি স্কুলে পরীক্ষা! TV9-এর খবরের জেরে নতিস্বীকার স্কুল কর্তৃপক্ষের