Nusrat Jahan: ‘ছেলের কমপ্লেন থাকবে, মানুষেরও তো থাকতে পারে’, ৬ মাস পর বসিরহাটে পা রাখলেন সাংসদ

Nusrat Jahan in Basirhat: "আমার তো পরিবার বিশাল বড়, শুধু ঈশানকে দেখলে তো হবে না। এখানে এতদিন যে আমার মানুষদের কাছে পৌঁছতে পারিনি, পরিবারের যেমন কমপ্লেন থাকে, তাঁদেরও নিশ্চয়ই কমপ্লেন থাকবে। একইভাবে ঈশানের কমপ্লেন থাকবে, ওর মাকে এত কাজ করাচ্ছ কেন।''

Nusrat Jahan: 'ছেলের কমপ্লেন থাকবে, মানুষেরও তো থাকতে পারে', ৬ মাস পর বসিরহাটে পা রাখলেন সাংসদ
প্রায় ৬ মাস পর বসিরহাটে তণমূলের সাংসদ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2021 | 5:41 PM

উত্তর ২৪ পরগনা: মা হওয়ার পর এই প্রথম রাজনৈতিক মঞ্চে স্বমহিমায় নুসরত জাহান (Nusrat Jahan)। শনিবার দুপুরে পা রাখলেন তাঁর কেন্দ্র বসিরহাটে (Basirhat)। জানালেন, পরের বার পুত্র ঈশানকেও বসিরহাটে আনবেন। মা হওয়ার কয়েকমাস আগে থেকে তিনি পা রাখেননি নিজের নির্বাচনী কেন্দ্রে। এ নিয়ে বসিরহাটের মানুষের যেমন অভাব অভিযোগ রয়েছে, তেমনি বিরোধীরাও কটাক্ষ করেছেন। সে সব এক প্রকার মেনে নিয়ে দীর্ঘ ছ’মাস পর বসিরহাটে এসে তারকা-সাংসদ নুসরত বলেন, ‘ছেলের যেমন কমপ্লেন থাকবে, মানুষেরও তো থাকতে পারে’।

এদিন তৃণমূল সাংসদ নুসরত বসিরহাট মহকুমার হিঙ্গলগঞ্জের বিধায়ক দেবেশ মণ্ডলের আহ্বানে এক দলীয় কর্মী সভায় হাজির হন। তার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে নুসরত বলেন, “আমার সাংসদ এলাকায় কী কাজ করছি তা সবাইকে, প্রেসকেও দেখাতেই হবে। আমার মনে হয় কী কাজ করছি, সেটা সবার জানা জরুরি।” করোনার সময় নিজের কেন্দ্রে পাশে ছিলেন বলে মন্তব্য করেন তিনি। জানান, এদিন মানুষ বহু সমস্যার কথা তাঁকে জানিয়েছেন। যদিও নিজের কেন্দ্রে তাঁর গরহাজির নিয়ে বিরোধীরা কটাক্ষ করেছে। যার প্রেক্ষিতে বসিরহাটের তৃণমূল সাংসদের যুক্তি, “আমার আসা, না আসাটা বড় কথা নয়। মানুষের জন্য কাজ হচ্ছে কিনা সেইটাই বড় ব্যাপার।” তিনি যোগ করেন, “কাজ আর মানুষের টানে, ভালবাসায় ছুটে এসেছি বসিরহাটে।”

নুসরতের কথায়, “মাত্র ৬ সপ্তাহ বেড রেস্টে এখনও হয়নি। তার আগে বাড়ি থেকে বেরিয়ে পড়েছি। আমার জন্য সবাই প্রার্থনা করবেন। আমি যেন সুস্থভাবে, ভালভাবে সকলের জন্য কাজ করতে পারি।” ছেলে ইশানের কুশল জানিয়ে বলেন, “আমার তো পরিবার বিশাল বড়, শুধু ঈশানকে দেখলে তো হবে না। এখানে এতদিন যে আমার মানুষদের কাছে পৌঁছতে পারিনি, পরিবারের যেমন কমপ্লেন থাকে, তাঁদেরও নিশ্চয়ই কমপ্লেন থাকবে। একইভাবে ঈশানের কমপ্লেন থাকবে, ওর মাকে এত কাজ করাচ্ছ কেন।” তার পর হেসে তৃণমূল সাংসদের মন্তব্য, “সকলের ভালবাসা চাই। সবাই একটু একটু অ্যাডজাস্ট করলে বাড়ি, কাজ এবং মানুষের কাছে পৌঁছনো সবটাই করতে পারব।”

দলের সংগঠন জোরদার করতে এদিন বৈঠক করেন নুসরত। অন্যদিকে হিঙ্গলগঞ্জ মহাবিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হন এই তারকা সাংসদ। এদিন মহাত্মা গান্ধী গলার মালা দেন। মা হওয়ার পরে এই প্রথম রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করেন নুসরত। তিনি বলেন, মায়েরাই পারে সবকিছু করতে। একদিকে যেমন সন্তান লালন-পালন করতে পারে। অন্যদিকে বাড়ির সমস্ত কাজ করে সামাজিক কাজে অংশগ্রহণ করতে। পাশাপাশি তিনি বলেন, “দীর্ঘ ছয় মাস অসুস্থ থাকার জন্য আমার লোকসভা কেন্দ্র বসিরহাটে বিভিন্ন ব্লকে যেতে পারিনি, এবার দলের নির্দেশ মেনে আবার রাজনৈতিক ময়দানে নামব। একদিকে সাংগঠনিক কাজ করব অন্যদিকে ২০২৩,সালে পঞ্চায়েত নির্বাচন সেই নির্বাচনে দিকে লক্ষ্য রেখে আমরা দলকে আরও শক্তিশালী করব।”

আরও পড়ুন: BJP: বিজেপি-কে ‘বহিরাগত’ বলে দাগিয়ে দেওয়া ছিল মমতার ভোট জেতার স্ট্র্যাটেজি, দাবি সুকান্তর