বিনা ‘যুদ্ধে’ পঞ্চায়েত জয় ঘাসফুলের, সিন্দ্রানীর নয়া নির্বাচিত প্রধান সৌমেন

TMC: সূত্রের খবর, সিন্দ্রানীর বিজেপি পঞ্চায়েত প্রধান লতিকা মণ্ডলের বিরুদ্ধে আগেই অনাস্থা পেশ করেছিল তৃণমূল। পাল্টা, অনাস্থা চিঠির বৈধতাকে চ্য়ালেঞ্জ করে হাইকোর্টে আপিল করেন লতিকা দেবী।

বিনা 'যুদ্ধে' পঞ্চায়েত জয় ঘাসফুলের, সিন্দ্রানীর নয়া নির্বাচিত প্রধান সৌমেন
বাঁদিকে সৌমেন ঘোষ, ডানদিকে লতিকা মণ্ডল, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 4:20 PM

উত্তর ২৪ পরগনা: প্রায় বিনা ‘যুদ্ধে’ পঞ্চায়েত দখলে এল তৃণমূলের। বাগদার সিন্দ্রানী গ্রাম পঞ্চায়েতের নতুন প্রধান হলেন তৃণমূল নেতা সৌমেন ঘোষ। বিজেপির (BJP) লতিকা মণ্ডলকে সরিয়ে সংখ্য়াগরিষ্ঠ ভোটে জয় পেলেন সৌমেন। এরফলে, আরও একটি পঞ্চায়েত হাতে এল তৃণমূলের (TMC)। শুক্রবার, পঞ্চায়েত জয়ের আনন্দে ব্যান্ড বাজিয়ে পটকা ফাটিয়ে আনন্দ উল্লাসে ফেটে পড়ে তৃণমূল সমর্থকরা।

সূত্রের খবর, সিন্দ্রানীর বিজেপি পঞ্চায়েত প্রধান লতিকা মণ্ডলের বিরুদ্ধে আগেই অনাস্থা পেশ করেছিল তৃণমূল। পাল্টা, অনাস্থা চিঠির বৈধতাকে চ্য়ালেঞ্জ করে হাইকোর্টে আপিল করেন লতিকা দেবী। সেই রায় প্রকাশের আগেই শুক্রবারই সিন্দ্রানী পঞ্চায়েতে প্রধান নির্বাচনের দিন ঠিক হয়। এদিন, পঞ্চায়েতের ১৪ জন তৃণমূল কংগ্রেস কর্মী সৌমেনের পক্ষে ভোট দেন। তাৎপর্যপূর্ণভাবে, বিজেপি এই নির্বাচনে অংশগ্রহণই করেনি। ফলে, একরকম বিনা প্রতিদ্বন্দ্বীতায় সিন্দ্রানী গ্রাম পঞ্চায়েত হাতে আসে তৃণমূলের।

সদ্য নির্বাচিত প্রধান তৃণমূল কংগ্রেস নেতা সৌমেন ঘোষ বলেন, “প্রায় আড়াই বছর পর এই পঞ্চায়েত ফের তৃণমূলের হাতে এল। এতদিন যে বিরোধী শক্তির হাতে ছিল সিন্দ্রানী পঞ্চায়েত, তাতে আদপে সিন্দ্রানীর নাম খারাপ হয়েছে। আমরা মানুষের জন্য কাজ করব। পঞ্চায়েত প্রধান হয়ে প্রথম কাজ সিন্দ্রানীর হারানো গৌরব ফিরিয়ে আনা।” অন্যদিকে, প্রাক্তন বিজেপি পঞ্চায়েত প্রধান লতিকা মণ্ডলের কথায়, “আমরা মামলা করেছি। এখনও রায় আসেনি। আমি আজ যাইনি। বিজেপির তরফেও কেউ নির্বাচনে যায়নি। কে প্রধান হল না হল তা নিয়ে কোনও মাথাব্যথা নেই।”

আরও পড়ুন: ‘জ্যোতিবাবুর ছবিতে যখন মালা দিচ্ছিলাম…’ নস্ট্যালজিক মদনের মুখে হাসি, চোখ ‘ঝাপসা’